ঢাকা, মঙ্গলবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ  কুচকাওয়াজ পরিদর্শন করেন লে. জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ

চট্টগ্রাম: দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে (ইবিআরসি) বাংলাদেশ সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২৫ অক্টোবর) চট্টগ্রাম সেনানিবাসে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং লে. জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন।

 
সুশৃঙ্খল ও মনোজ্ঞ এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রিক্রুটদের মোট ১২টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। রিক্রুট ব্যাচ ২০২০-২ এর ১ হাজার ৪২৮ জন রিক্রুটের মধ্যে সর্ব বিষয়ে চৌকস নৈপুণ্য প্রদর্শনের জন্য রিক্রুট মো. হাসিবুল হাসান শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জন করেন। প্রধান অতিথি শ্রেষ্ঠ রিক্রুটসহ অন্য সব পুরস্কার বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।  

প্রধান অতিথি নবীন সৈনিকদের উদ্দেশে বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সঙ্গে তিনি স্মরণ করেন ইবিআরসির প্রতিষ্ঠাতা মেজর এমএ গণি, মুক্তিযুদ্ধে বাংলাদেশের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানী এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সেনানিসহ সব বীর মুক্তিযোদ্ধাদের।  

তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় রিক্রুট ব্যাচ ২০২০-২ এর সব নবীন সৈনিক তথা ইবিআরসির সব সেনাসদস্যকে পালনীয় কর্তব্য উল্লেখ করে বিভিন্ন উপদেশ মূলক বক্তব্য দেন।  
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন, কমান্ড্যান্ট, বাংলাদেশ মিলিটারি একাডেমি, কমান্ড্যান্ট, দ্য ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারের সব অফিসার, জেসিও, এনসিও প্রমুখ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa