ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সুন্দরভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
চট্টগ্রামে সুন্দরভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে: জেলা প্রশাসক

চট্টগ্রাম: চট্টগ্রামে সুন্দরভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেছেন, এবার করোনার কারণে পূজা মণ্ডপে পুলিশ ও আনসার না দেওয়ার পরেও সুন্দরভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। এটি অত্যন্ত প্রশংসনীয়।

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে ভবানীপুর যুব উন্নয়ন ক্লাব আয়োজিত পূজা মণ্ডপ পরিদর্শন ও দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

মো. ইলিয়াস হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর একটি অনুশাসন আছে। ধর্ম যার যার, উৎসব সবার। তিনি সব সময় এটি বলে থাকেন। আমরাও এটি মনে প্রাণে ধারণ করি। প্রতিটি উৎসবে সবাই একসাথে মেতে উঠি।  

তিনি বলেন, আমরা সবাই তাকিয়ে থাকি- কখন পবিত্র ঈদুল ফিতর, ঈদুল আজহা আসবে। কখন শারদীয় দুর্গোৎসব আসবে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করে প্রতিটি উৎসবকে সবার করে নিতে হবে।

‘আজকের এই পূজা মণ্ডপের পরিবেশ সেটাই বলছে। কারণ এখানে শুধু হিন্দু ধর্মের লোকজন আসেননি। অন্য ধর্মের লোকজনও এসেছেন। সবাই উৎসবে যোগ দিয়েছেন। আনন্দে মেতে উঠেছেন। ’

পূজা মণ্ডপে স্বাস্থ্যবিধি মানায় সন্তোষ প্রকাশ করে জেলা প্রশাসক বলেন, আমার ভালো লাগছে- পূজা মণ্ডপে আমরা যেসব অনুশাসন দিয়েছি, সেগুলো মানা হচ্ছে। ‘নো মাস্ক, নো এন্ট্রি’ প্রতিপালন করা হচ্ছে। নিরাপদ দূরত্বে, স্বাস্থ্যবিধি মেনে, সবাই উৎসব করছেন। এ জন্য ধন্যবাদ জানাই।

প্রদীপ কুমার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ, জেলা প্রশাসকের স্টাফ অফিসার রাজিব হোসেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa