ঢাকা, মঙ্গলবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৪ নভেম্বর ২০২০, ০৭ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চবির একটি বাসার বিরুদ্ধে তিন ছাত্রীর অভিযোগ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
চবির একটি বাসার বিরুদ্ধে তিন ছাত্রীর অভিযোগ  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক শিক্ষক ও ক্যাম্পাসের একটি বাড়ির মালিক আ ন ম আব্দুল মুক্তাদিরের বিরুদ্ধে শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ ও তাদের অনুপস্থিতিতে বাসার জিনিসপত্র সরানোর অভিযোগ উঠেছে।  

সোমবার (১৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর তিনজন ছাত্রী এ অভিযোগ দেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলে ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার সন্ধ্যায় বাসাটি ঘেরাও করেন। এ সময় প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে শিক্ষার্থীদের হারানো জিনিসপত্রের ক্ষতিপূরণ দিতে রাজি হন বাড়ির মালিক আ ন ম আব্দুল মুক্তাদির।

এছাড়াও বাড়ির মালিকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের ঘোষিত ৪০ শতাংশ ভাড়া মওকুফের বিষয়টি অমান্যের অভিযোগ ওঠে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, করোনার ছুটিতে বাড়ি চলে যাওয়ার দীর্ঘদিন পর দরকারি জিনিসপত্র নেওয়ার জন্য ক্যাম্পাসে এসে বাসার সিলিংফ্যান, মাল্টিপ্লাগ, ছাতাসহ অনেক জিনিসপত্র পাইনি।

এর আগে গত ৬ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী বাসায় ঢুকতে চাইলে তাদের ছুরি নিয়ে ধাওয়া করার অভিযোগ ওঠে বাড়ির মালিকের বিরুদ্ধে। পরে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ করেন।

চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা দীর্ঘদিন এ বাসায় ভাড়া থেকে বিভিন্ন ভাবে মানসিক টর্চারের শিকার হচ্ছে। তাই ছাত্রলীগের কর্মিরা বাসায় মালিকের সঙ্গে কথা বলতে যান। পরে প্রশাসনের উপস্থিতিতে বিষয়গুলো সমাধান হয়।

প্রক্টর ড. রবিউল হাসান বাংলানিউজকে বলেন, বাড়ির মালিক শিক্ষার্থীদের ৪০ শতাংশ ভাড়া মওকুফে রাজি হয়েছে। যারা ইতিমধ্যে ভাড়া দিয়ে দিয়েছে তারা ছাড়া বাকিরা এপ্রিল মাসের পর থেকে বিশ্ববিদ্যালয় খোলার আগ পর্যন্ত ৪০ শতাংশ ভাড়া কম দেবে। তবে শিক্ষার্থীরা আগামী দুই মাসের মধ্যে বাসাটি ছেড়ে দিতে হবে। তিনি এ বাসায় আর কোনো শিক্ষার্থী উঠাতে পারবেন না। পাশাপাশি শিক্ষার্থীদের হারানোর জিনিসপত্রেন ক্ষতিপূরণ দেবেন উনি। সবকিছু মেনে নেওয়ায় আইনি পদক্ষেপ নেব না আমরা।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০।
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa