ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরের আমদানি-রফতানি নিয়ে প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
বন্দরের আমদানি-রফতানি নিয়ে প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের মাধ্যমে আমদানি-রফতানি সংক্রান্ত কাজ নিয়ে প্রতারক চক্রের মূলহোতা ফারুক বিন জামান ওরফে বাবরকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।  

তাকে গাজীপুরের আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে বলে শনিবার (১৭ অক্টোবর) পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

এ সময় তার কাছ থেকে আমদানি করা প্রায় দেড় কোটি টাকার গার্মেন্টস পণ্য উদ্ধার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক বাংলানিউজকে জানান, কখনো বাবর, কখনো জামান, কখনো শওকত আকবর, কখনো বা ফারুক নামে বিভিন্ন ব্যাংকের এলসি জালিয়াতি ও প্রতারণা থেকে শুরু করে গার্মেন্টস পণ্য চুরি ও সন্ত্রাসী কার্যক্রম চালাতেন বাবর।

‘আমদানি রফতানি সংক্রান্ত কার্যক্রমের সাথে সম্পর্কিত ব্যাংকিং ও বিভিন্ন সরকারি কাগজপত্র নকল ও জালিয়াতি করে প্রতারণাপূর্বক বিপুল পরিমাণ আর্থিক সুবিধা ভোগ করে অসংখ্য ব্যবসায়ীকে নিঃস্ব করেছেন বহুরূপী প্রতারক বাবর। ’

তিনি বলেন, গত আগস্টে বন্দর থানায় ঢাকার এআরকে এন্টারপ্রাইজের এমডি নাসির উদ্দিন সিকদারের দায়ের করা একটি মামলার তদন্তকালে আমদানি করা গার্মেন্টস পণ্য সামগ্রী খালাস করে প্রতারণাপূর্বক চুরি ও বিক্রি করে দেয়ার সম্পৃক্ততা পাওয়া যায় বাবরের বিরুদ্ধে। এই মামলায় তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

ফারুক বিন জামান ওরফে বাবরের বিরুদ্ধে নগরের কোতোয়ালী, বন্দর, ডবলমুরিং থানাসহ দেশের বিভিন্ন থানা ও কোর্টে প্রায় অর্ধশতাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa