ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দরে ৮২টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
বিমানবন্দরে ৮২টি স্বর্ণের বারসহ যাত্রী আটক স্বর্ণের বারসহ আটক যাত্রী।

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর শরীর তল্লাশি করে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ২৪ ক্যারেটের ৯ কেজি ৫৯ গ্রাম ওজনের এসব স্বর্ণের দাম প্রায় ৫ কোটি ৭৪ লাখ টাকা।


  
বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকাল ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে মোহাম্মদ এনামুল হক নামের ওই যাত্রী চট্টগ্রাম আসেন। তার গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়ায়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, শাহ আমানত বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মুছার কাছে গোপন সংবাদ ছিল স্বর্ণের চালান এসেছে। এরপর বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা তল্লাশি ও নজরদারি কার্যক্রম জোরদার করেন। একপর্যায়ে বোর্ডিং ব্রিজের কাছে দুবাই ফেরত যাত্রী এনামুলের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। এরপর তল্লাশি করে তার শার্টের নিচে পেটের সঙ্গে বাঁধা স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণের বারসহ যাত্রীকে আটক করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বৈশ্বিক মহামারী করোনার অচলাবস্থা কেটে ওঠার পর এটিই শাহ আমানতে স্বর্ণের বড় চালান উদ্ধারের ঘটনা। এর আগে সিগারেট ও কয়েকটি স্বর্ণের বার ধরা পড়েছিল।    

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০ 
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa