ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পরিবেশ দূষণের দায়ে জিনডে ইলাস্টিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
পরিবেশ দূষণের দায়ে জিনডে ইলাস্টিককে জরিমানা

চট্টগ্রাম: অপরিশোধিত তরল বর্জ্য নির্গমন করে পরিবেশ দূষণের দায়ে উত্তর কাট্টলী এলাকার জিনডে ইলাস্টিক বিডি লিমিটেডকে ৩ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা (ক্ষতিপূরণ আরোপ) করেছে পরিবেশ অধিদফতর।  

বুধবার (৩০ সেপ্টেম্বর) পরিবেশ অধিদফতর থেকে জরিমানার বিষয়টি জানানো হয়।

 

গত ১৬ সেপ্টেম্বর নিয়মিত মনিটরিংয়ে গিয়ে উত্তর কাট্টলী এলাকার জিনডে ইলাস্টিক বিডি লিমিটেডে ইটিপি বন্ধ দেখেতে পায় পরিবেশ অধিদফতরের টিম।  

এছাড়া অননুমোদিতভাবে প্রতিষ্ঠান পরিচালনার দায়ে মেসার্স সাইফা এক্সেসরিজকে ১ লাখ টাকা জরিমানা এবং বন্দর এলাকায় কন্টেইনারের মাধ্যমে ভারত থেকে মহিষের মাংশ আমদানি করে পরিবেশ সম্মত উপায়ে অপসারণ না করে গন্ধ ছড়ানোর দায়ে মেসার্স কর্ণফুলী লিমিটেডকে ৫০ হাজার টাকা ও ইগলু ফুডস লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী এসব জরিমানার আদেশ দেন।  

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক বাংলানিউজকে বলেন, অপরিশোধিত তরল বর্জ্য নির্গমন করে পরিবেশ দূষণের দায়ে উত্তর কাট্টলী এলাকার জিনডে ইলাস্টিক বিডি লিমিটেডকে ৩ লাখ ৮৪ হাজার টাকা, অননুমোদিতভাবে প্রতিষ্ঠান পরিচালনার দায়ে মেসার্স সাইফা এক্সেসরিজকে ১ লাখ টাকা এবং বন্দর এলাকায় কন্টেইনারের মাধ্যমে ভারত থেকে মহিষের মাংশ আমদানি করে পরিবেশ সম্মত উপায়ে অপসারণ না করে গন্ধ ছড়ানোর দায়ে মেসার্স কর্ণফুলী লিমিটেডকে ৫০ হাজার টাকা ও ইগলু ফুডস লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa