ঢাকা, রবিবার, ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০, ১৪ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

আত্মসমর্পণের পর কারাগারে সন্ত্রাসী বিধান বড়ুয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
আত্মসমর্পণের পর কারাগারে সন্ত্রাসী বিধান বড়ুয়া বিধান বড়ুয়া

চট্টগ্রাম: রাউজান উপজেলার শীর্ষ সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি বিধান বড়ুয়া আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরার আদালতে তিনি আত্মসমর্পণ করলে আদালত এ আদেশ দেন।  

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সমির দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, ২০১৪ সালের একটি মামলায় বিধান বড়ুয়ার সাজা হয়েছে। এ মামলায় পলাতক ছিলেন বিধান বড়ুয়া। বিধান বড়ুয়া আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

আশির দশকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়ে রাজনীতিতে হাতেখড়ি হয় বিধান বড়ুয়ার। সেখানে মতবিরোধের কারণে তৎকালীন মন্ত্রী সাকা চৌধুরীর হাত ধরে জাতীয় পার্টিতে যোগ দেন বিধান।

সাকা চৌধুরী দল পরিবর্তন করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) গঠন করলে বিধান বড়ুয়াও এনডিপিতে যোগ দেন। মূলত এরপর থেকে আন্ডারওয়ার্ল্ডে বিধান বড়ুয়ার উত্থান শুরু হয়।

রাউজানে এনডিপির ক্যাডার হিসেবে পরিচিত পান বিধান। রাউজান ও রাঙ্গুনীয়বাসীর মূর্তিমান আতঙ্ক হয়ে বিধানের নেতৃত্বে খুন, ডাকাতি, অপহরণ, জিম্মি, রাজনৈতিক প্রতিপক্ষ দমনসহ একের পর এক অপরাধ ঘটতে থাকে। সাকা চৌধুরীর ঘনিষ্ঠ ক্যাডার পরিচয়ে দীর্ঘ ২৫ বছর ধরে রাউজানসহ চট্টগ্রাম জুড়ে দোর্দ-প্রতাপে অপরাধমূলক কর্মকাণ্ড চালায় বিধান।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa