ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৬ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭২০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ জন। এ নিয়ে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৮০৫ জন।

এইদিন করোনায় কারো মৃত্যু হয়নি চট্টগ্রামে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ১১ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষা করে ১৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার নমুনা পরীক্ষা না হলেও নতুন যুক্ত হওয়া রিজিওনাল টিবি রেফারেল সেন্টার ল্যাবে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করা হয়। এতে নমুনাটি পজেটিভ শনাক্ত হয়।

তাছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৮টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭২০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৬ জন।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa