ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পর্যটন দিবসে পেনিনসুলার শহর পরিচ্ছন্নতা কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
পর্যটন দিবসে পেনিনসুলার শহর পরিচ্ছন্নতা কর্মসূচি পর্যটন দিবস উপলক্ষে ‘শহর পরিচ্ছন্ন কর্মসূচি’ পালন করে পেনিনসুলা।

চট্টগ্রাম: নগর উন্নয়ন, পর্যটন, ক্রীড়াসহ সামাজিক দায়বদ্ধতা থেকে চট্টগ্রামের তারকা হোটেল দ্য পেনিনসুলা চিটাগাং ধারাবাহিকভাবেই নানা কর্মসূচি পালন করে আসছে। চলমান করোনা মহামারী পরিস্থিতিতে পর্যটন সম্ভাবনাকে বিকশিত করার পাশাপাশি সামাজিক ও পরিবেশগত দায়বদ্ধতা থেকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ‘শহর পরিচ্ছন্ন কর্মসূচি’ পালন করে পেনিনসুলা।

রোববার (২৭ সেপ্টেম্বর) ‘পরিবেশ পরিচ্ছন্নতা প্রচারাভিযান’ শিরোনামে এ কর্মসূচী জনসাধারণের মধ্যে নিজ শহরকে পরিচ্ছন্ন রাখতে সচেতন করার লক্ষ্যে পেনিনসুলার সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে সব স্তরের কর্মকর্তা-কর্মচারী পেনিনসুলা চত্বর থেকে ও আশপাশের এলাকা ও সড়কগুলোতে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।  

ভোর ৬টা থেকে শুরু হওয়া এ সচেতনতামূলক কর্মসূচিতে পেনিনসুলার বিভিন্ন বিভাগীয় প্রধানদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন টিম পেনিনসুলা চিটাগাং। এ সময় নগরের জিইসি মোড়, পেনিনসুলা সংলগ্ন সড়ক ও ফুটপাত এবং আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে স্থানীয় জনসাধারণের মধ্যে নিজ শহর পরিচ্ছন্ন রাখতে সচেতনতা তৈরি করেন।

দ্য পেনিনসুলা চিটাগাংয়ের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান বলেন, পেনিনসুলা প্রতিষ্ঠার পর থেকেই দেশের পর্যটন শিল্প বিকাশে অবদান রাখার পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও দায়বদ্ধতা থেকে নানা কর্মসূচি পালন করে আসছে। এ ছাড়া পেনিনসুলা সব সময় দেশের পর্যটন শিল্পের উন্নয়নে অবদান রাখছে। এরই ধারাবাহিকতায় জনসাধারণকে সচেতন করা এবং পরিবেশ পরিচ্ছন্ন রাখতে প্রতিবছর বিশ্ব পর্যটন দিবসে ‘শহর পচ্ছিন্নতা কর্মসূচি’ পালন করে।  

পেনিনসুলা চিটাগাংয়ের সামাজিক মূল্যবোধের সুরক্ষায় এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানান চেয়ারম্যান মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa