ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

২ কেজির ইলিশ ৩ কেজি বলে বিক্রি!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
২ কেজির ইলিশ ৩ কেজি বলে বিক্রি!

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী বাজারে ২ কেজি ওজনের ইলিশকে ৩ কেজি বলে বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৯ সেপ্টেম্বর) এবিপিএন-৯ এর সহায়তায় এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

 

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, বাজার করতে আসা একজন ক্রেতাকে ৩ কেজি বলে ২ কেজি ইলিশ মাছ দেন বিক্রেতা। কারচুপির মাধ‌্যমে ১ কেজি মাছ কম দেওয়ায় শাহীন সওদাগরকে ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

তিনি জানান, পাহাড়তলী বাজারের পাইকারি ও খুচরা পেঁয়াজ বিক্রেতাদের মূল‌্য তালিকা ও পেঁয়াজ ক্রয় রশিদ পর্যবেক্ষণ করা হয়।

এ সময় মূল‌্য তালিকা প্রদর্শন না করায় শাহীন স্টোরকে ২ হাজার টাকা, ফারুক স্টোরকে ৩ হাজার টাকা, ঝুমুর স্টোরকে ২ হাজার টাকা এবং এলাহী ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানাসহ নিত্যপণ্যের মূল‌্য তালিকা দৃশ‌্যমান স্থানে প্রদর্শন করতে অনুরোধ করা হয়।  

ইনতু স্টোরকে অননুমোদিত রং রাখায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ধ্বংস করা হয়।  

জনস্বার্থে অধিদপ্তরের বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa