ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সলিমপুরে পাহাড় কাটার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
সলিমপুরে পাহাড় কাটার অভিযোগ সলিমপুর এলাকায় কাটা হচ্ছে পাহাড়

চট্টগ্রাম:  বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের পাশে সীতাকুণ্ড থানাধীন সলিমপুর এলাকায় পাহাড় কাটার অভিযোগ পাওয়া গেছে। এসব পাহাড় কেটে মাটি বিক্রি করছে প্রভাবশালী চক্র।

পাশাপাশি মোটা অংকের অর্থের বিনিময়ে এসব জমির দখল বিক্রি করছে চক্রটি।  

দীর্ঘদিন ধরে প্রতিদিন সন্ধার পর থেকে এসব পাহাড় কাটা হচ্ছে অভিযোগ রয়েছে। নির্জন জায়গা হওয়ায় এসব এলাকায় লোকজনের আনাগোনা কম, এ সুযোগকে কাজে লাগিয়ে পাহাড় কেটে সমতল করা হচ্ছে। সেখানে ছোট ছোট ঘর তৈরি করে ভাড়াও দেওয়া হচ্ছে।  

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ে সীতাকুণ্ড থানাধীন সলিমপুর এলাকায় পাহাড় কাটার বিষয়ে এমন একটি অভিযোগ করেছেন মোহাম্মদ ইসমাইল নামে এক ব্যক্তি।  

অভিযোগে উল্লেখ করা হয়েছে, কয়েকজন ব্যক্তি সলিমপুর এলাকায় রাতের আঁধারে পাহাড় কাটছেন। এসব পাহাড় কেটে মাটি বিক্রি করছেন তারা। প্লট বানিয়ে বিক্রিও করছেন। এসব পাহাড়ি জায়গায় ছোট ছোট বসতঘর তৈরি করে সন্ত্রাসীদের কাছে ভাড়াও দেওয়া হচ্ছে।  

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ড থানাধীন সলিমপুর এলাকায় পাহাড় কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। কয়েকজন ব্যক্তি সলিমপুর এলাকায় রাতের আঁধারে পাহাড় কাটছেন বলে অভিযোগ উল্লেখ করা হয়েছে। আমরা শিঘ্রই পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa