ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

৩১ আগস্ট থেকে রেলওয়ে পূর্বাঞ্চলের সব ট্রেন চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
৩১ আগস্ট থেকে রেলওয়ে পূর্বাঞ্চলের সব ট্রেন চালু ফাইল ছবি

চট্টগ্রাম: রেলপথ মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ৩১ আগস্ট থেকে রেলওয়ে পূর্বাঞ্চলের সব ট্রেন চালু হচ্ছে। করোনা ভাইরাসের কারণে গত ৫ মাস ধরে বেশিরভাগ ট্রেন চলাচল বন্ধ ছিলো।


১৬ আগস্ট প্রথম ধাপে তিনটি, ২৩ আগস্ট তিনটি ও ৩১ আগস্ট দুটি ট্রেন চালু করার মধ্যে দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। অনলাইনে এসব ট্রেনের টিকিট ৫ দিন  আগে দেওয়া হবে।


বর্তমানে চট্টগ্রাম থেকে সুবর্ণ, মেঘনা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। ১৬ আগস্ট থেকে বিজয় এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস ও উপকূল এক্সপ্রেস ট্রেন যুক্ত হবে।  


পরে ২৩ আগস্ট পাহাড়িকা, তূর্ণা ও মেইল এক্সপ্রেস এবং ৩১ আগস্ট সোনার বাংলা ও চট্টলা এক্সপ্রেস ট্রেন চলাচল করার মধ্যে দিয়ে স্বাভাবিক হচ্ছে ট্রেন চলাচল।


রেলওয়ে চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ওমর ফারুক বাংলানিউজকে বলেন, ৩১ আগস্ট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


বিভাগীয় রেলওয়ে  ব্যবস্থাপক সাদেকুর রহমান বলেন, ৫দিন আগে এসব ট্রেনের টিকিট অনলাইনে দেওয়া হবে। কোনো প্রকার স্ট্যান্ডিং টিকিট ইস্যু করা হবে না। স্বাস্থ্যবিধি মেনে দুই সিটের বিপরীতে একটি টিকিট বিক্রি করা হবে।  

বাংলাদেশ সময়:২২২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০ 
জেইউ/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa