ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে দ্বিতীয় দফা করোনা সংক্রমণ বাড়ার শঙ্কা স্বাস্থ্য বিভাগের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
চট্টগ্রামে দ্বিতীয় দফা করোনা সংক্রমণ বাড়ার শঙ্কা স্বাস্থ্য বিভাগের প্রতীকী ছবি

চট্টগ্রাম: দ্বিতীয় দফায় চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা করছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্যবিধি মেনে না চলায় ঈদ পরবর্তী ১৪ দিনে নতুন করে এ সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।

 

মঙ্গলবার (১১ অগাস্ট) চট্টগ্রাম সিভিল সার্জনের দেওয়া নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এমন শঙ্কা প্রকাশ করেন তিনি।

 

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, জনসাধারণ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে না চলায় সংশয় বোধ করছি। মহানগরীতে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে। তাই আমাদের স্বাস্থ্য সচেতন হওয়ার জরুরি।

 

করোনা পরিস্থিতির পর থেকে এ পর্যন্ত ৬৪ হাজার ৬৬৮ টি নমুনা পরীক্ষা করে ১৫ হাজার ৩৪২ জন। পরীক্ষা  বিবেচনা শনাক্ত হার ২৩ দশমিক ৭১ শতাংশ। গত কয়েকদিন ধরে নগরীতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে।  

 

এ প্রসঙ্গে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বাংলানিউজকে বলেন, যখনই মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলবে না তখনই সংক্রমণের শঙ্কা থাকে। তাছাড়া মানুষ এই ভাইরাসকে স্বাভাবিক হিসেবে মেনে নিয়েছে। তবে এটাও ঠিক বর্তমানে মানুষ অনেক সচেতন। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা বেড়েছে। তাই সংক্রমণ তেমন একটা নাও বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এমএম/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa