ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পড়তে না জানা লোকদের দিতেন মেয়াদোত্তীর্ণ ওষুধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
পড়তে না জানা লোকদের দিতেন মেয়াদোত্তীর্ণ ওষুধ আটক ভুয়া চিকিৎসক রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবন

চট্টগ্রাম: ৫০ বছর বয়সী রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবন। পরিচয় দিতেন এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক।

কিন্তু বাস্তবে তিনি কখনও মেডিক্যাল কলেজে পড়েননি।  


নগরের পাহাড়তলী থানাধীন মৌসুমী আবাসিক এলাকায় সাহা ফার্মেসি নামে একটি দোকান পরিচালনা করতেন। পাশাপাশি এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক পরিচয়ে ওই এলাকার মানুষের চিকিৎসা করতেন।


গত ১৫ বছর ধরে তাকে ওই এলাকার লোকজন এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক হিসেবে জেনে চিকিৎসা সেবাও নিয়েছেন।  


কিন্তু অবশেষে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে ধরা পড়লো তার জালিয়াতি। তিনি এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক নন। এতদিন মিথ্যা পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।


মনগড়া চিকিৎসা দিতেন শুধু তা নয়, পড়তে না জানা মানুষকে তার ফার্মেসি থেকে দিতেন মেয়াদোত্তীর্ণ ওষুধ।  


মঙ্গলবার (১১ আগস্ট) ভুয়া চিকিৎসক রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবনকে আটকের বিষয়টি জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।  


র‌্যাব সদস্যরা তার দোকানে তল্লাশি চালিয়ে ১৩৯ প্রকারের ৪ হাজার ৮৮৩ পিস মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ ও ১৫৭টি সিরাপ উদ্ধার করেন।  


র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বাংলানিউজকে বলেন, পাহাড়তলী থানাধীন মৌসুমী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবন নামে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে। তার পরিচালিত সাহা ফার্মেসিতে তল্লাশি চালিয়ে ১৩৯ প্রকারের ৪ হাজার ৮৮৩ পিস মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ ও ১৫৭টি সিরাপ উদ্ধার করা হয়েছে।


র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান বাংলানিউজকে বলেন, রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবন মৌসুমী আবাসিক এলাকায় সাহা ফার্মেসি নামে একটি দোকান পরিচালনা করতেন। পাশাপাশি এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক পরিচয়ে ওই এলাকার মানুষের চিকিৎসা করতেন। তিনি এমবিবিএস ডিগ্রীধারী চিকিৎসক নন। এতদিন মিথ্যা পরিচয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।


সহকারী পুলিশ সুপার মো. রকিবুল হাসান বলেন, তার পরিচালিত সাহা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ বিক্রি হতো। পড়তে না জানা মানুষকে রামজীবন সাহা প্রকাশ আরজে সাহা জীবন মেয়াদোত্তীর্ণ ওষুধ ধরিয়ে দিতেন। গত ১৫ বছর ধরে তিনি এভাবে প্রতারণা করে আসছেন বলে আমাদের কাছে স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa