ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পোর্ট কানেকটিং রোড ৫ দিনের মধ্যে মেরামতের নির্দেশ সুজনের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
পোর্ট কানেকটিং রোড ৫ দিনের মধ্যে মেরামতের নির্দেশ সুজনের  চসিক প্রশাসকের দায়িত্ব নিয়েই খোরশেদ আলম সুজন ছুটে যান পোর্ট কানেকটিং রোডে। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: পাঁচ দিনের মধ্যে পোর্ট কানেকটিং রোডে যত গর্ত রয়েছে তা ভরাট করে যান চলাচলের উপযোগী ও আগামী নভেম্বরের মধ্যে অবশ্যই কাজ সম্পাদনের কড়া নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।  

বৃহস্পতিবার (৬ আগস্ট) পোর্ট কানেকটিং সড়কের সাগরিকা থেকে নয়াবাজার মোড় পর্যন্ত পরিদর্শনকালে তিনি এ নির্দেশনা দেন।

সুজন বলেন, নগরের পোর্ট কানেকটিং সড়কটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। কিন্তু দীর্ঘসূত্রতায় নিমজ্জিত হয়ে বছরের পর বছর এ সড়কের উন্নয়নকাজ সম্পন্ন হয়নি। যা অত্যন্ত দুঃখজনক। এ নিয়ে স্থানীয় এলাকাবাসীর মনে ক্ষোভ সৃষ্টি ও চট্টগ্রামের সৌন্দর্য ও সুনামের ব্যাপক ক্ষতি হয়েছে। বিগত দিনে যে সময় গড়িয়েছে এখন আর সময়ক্ষেপণের কোনো সুযোগ নেই।

তিনি সংশ্লিষ্ট ঠিকাদার ও প্রকৌশলীদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব আমি সর্বোচ্চ সততার মাধ্যমে পালন করতে চাই। আপনারাও আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সততার সঙ্গে পালন করবেন। যারা দুর্নীতি করেছেন, তারা সাবধান হয়ে যান। আমি যার কাছে অনিয়ম দেখবো, দুই নাম্বারি দেখবো, নগরবাসীর সঙ্গে যারা বেইমানি করবেন তাদের আমি কোনোভাবেই ছাড় দেব না। নগরবাসীর সেবায় নিয়োজিতরা যারা মানুষকে কষ্ট দেয় তাদের আমি ছাড় দেব না। এসব অন্যায়ের সঙ্গে আমি আপস করবো না। ভুল করা অপরাধ নয়। কিন্তু ইচ্ছা করে ভুল করা অপরাধ।

এ শহর আমাদের শহর। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরের একটি চট্টগ্রাম। জলাবদ্ধতা এ শহরের প্রধান সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে দিয়ে জলাবদ্ধতা নিরসনে কাজ করাচ্ছেন। উনারা রাতদিন পরিশ্রম করছেন। আশা করছি, এক বছরের মধ্যে একটা স্বস্তিদায়ক অবস্থায় আমরা পৌঁছতে পারবো।

এ সময় চসিক প্রধান প্রকৌশলী লে.কর্নেল সোহেল আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, ঠিকাদার মোহাম্মদ মঞ্জুরুল আলম চৌধুরী, ১১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, সাধারণ সম্পাদক মো. আসলাম, নুরুল আমিন, যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

>> চসিক প্রশাসকের চেয়ারে সুজন
>> সমালোচনায় ভয় পাই না, আমি অসৎ হবো না : সুজন

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa