ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

১০ টাকা কেজির ওএমএস’র চাল ৪২ টাকায় বিক্রি দোকানে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ১১:০৪:১০ পিএম
১০ টাকা কেজির ওএমএস’র চাল ৪২ টাকায় বিক্রি দোকানে! অভিযানে নেতৃত্ব দেন ইউএনও মো. রুহুল আমিন।

চট্টগ্রাম: হাটহাজারীর ফতেপুর এলাকায় একটি মুদি দোকানে অভিযান চালিয়ে ১০ টাকা কেজির খোলা বাজারে বিক্রির (ওএমএস) চাল ৪২ টাকায় বিক্রির প্রমাণ পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ওই মুদি দোকান থেকে ৭ বস্তা এবং দোকানির দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী সদরের একটি গোডাউন থেকে বিক্রির জন্য রাখা আরও ৬০ বস্তা ওএমএস’র চাল জব্দ করা হয়।

শুক্রবার (১৯ জুন) সন্ধ্যায় ফতেপুরের চবি ২ নম্বর গেইট এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে চবি ২ নম্বর গেইটের একটি মুদি দোকানে অভিযান চালিয়ে ৭ বস্তা ওএমএস’র চাল জব্দ করা হয়।

‘দোকানি আমাদের জানিয়েছেন, তিনি হাটহাজারী সদরের এক বিক্রেতার কাছ থেকে কেজি প্রতি ১০ টাকার এসব চাল ৪০ টাকায় কিনে ৪২ টাকায় বিক্রি করছিলেন। ’

ইউএনও জানান, দোকানির দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী সদরের লোকমান স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে আরও ৬০ বস্তা ওএমএস’র চাল জব্দ করা হয়।

‘খাদ্য অধিদফতরের মাধ্যমে খোলা বাজারে বিক্রির জন্য ১০ টাকা কেজির এইসব চাল কীভাবে মুদি দোকানে গেলো তা খতিয়ে দেখছি আমরা। এর সঙ্গে জড়িত ডিলার মো. ইউসুফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa