ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

প্রতি অক্সিজেন সিলিন্ডারে ১০ হাজার টাকা লাভ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৮ ১১:২৪:২১ পিএম
প্রতি অক্সিজেন সিলিন্ডারে ১০ হাজার টাকা লাভ! অক্সিজেন সিলিন্ডারের দোকানে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের সদরঘাট এলাকায় একটি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিক্রির দোকানে অভিযান চালিয়ে অস্বাভাবিক বাড়তি দামে অক্সিজেন সিলিন্ডার বিক্রির দায়ে দোকানিকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ জুন) দুপুরে সদরঘাট এলাকার মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্ক নামে একটি দোকানের মালিক দিলীপ কুমারকে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে জানান, ওই দোকানে অক্সিজেন সিলিন্ডার, পালস মিটার, নেবুলাইজারসহ বিভিন্ন সামগ্রী অস্বাভাবিক বাড়তি দামে বিক্রির প্রমাণ পেয়েছি আমরা।

‘করোনা পরিস্থিতিকে পুঁজি করে একেকটি অক্সিজেন সিলিন্ডার ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা লাভে বিক্রি করছিলেন দোকানি দিলীপ কুমার। এই কারণে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ’

এদিকে নগরের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

তিনি বেশি দামে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন রিফিলিং এবং পালস মিটার বিক্রির দায়ে দুইটি প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa