ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

২০০ টাকার ওষুধ ৬০০, ২২০ টাকার স্যাভলন ৫০০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৮ ০৫:৪৩:১০ পিএম
২০০ টাকার ওষুধ ৬০০, ২২০ টাকার স্যাভলন ৫০০ বেশি দামে ওষুধ বিক্রির অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

চট্টগ্রাম: নগরের মোহাম্মদপুর এলাকার পপুলার ফার্মেসি ২০০ টাকার ওষুধ ৬০০ টাকা বিক্রি করার অভিযোগে ২০ হাজার টাকার জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (০৮ জুন) অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে এ জরিমানা করা হয়। এ সময় ওই ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরও ৫ হাজার টাকা জরিমানাসহ ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

অপর অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে বা‌য়ে‌জিদ থানার আল মাশা‌ফি ফা‌র্মেসি‌কে ১২০ টাকার ওষুধ ১৮০ টাকায় বিক্রি করায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই এলাকার বিস‌মিল্লাহ্ ফা‌র্মেসি‌কে ২২০ টাকার স্যাভলন ৫০০ টাকায় বিক্রি করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, চকবাজার এলাকার কর্ণফুলী ফার্মেসিকে বে‌শি দা‌মে বিক্রির উ‌দ্দে‌শ্যে প্যারা‌সিটামল ও হে‌ক্সিসল সংরক্ষণ এবং উৎপাদন মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ মেয়াদবিহীন ওষুধ ধ্বংস করা হয়।

এ ছাড়া নিত্যপণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় অ‌ক্সি‌জেন মোড় বাজা‌রের হাজি ‌সিরাজ স্টোরকে ৫ হাজার এবং জাহাঙ্গীর স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। পাঁচলাইশ থানা মো‌ড়ের জহির ফল বিতানকে নকল চে‌রি বিক্রি করায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ নকল চেরি ধ্বংস করা হয়।

অভিযানকালে ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে কেনাকাটা এবং মাস্ক-গ্লভস পরতে অনু‌রোধ করা হয়। পাশাপা‌শি কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে তবে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ্য দি‌তে অনু‌রোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa