চমেক হাসপাতালে করোনায় আক্রান্তদের চিকিৎসা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) পর্যবেক্ষন ও আইসোলেশন ইউনিট মিলিয়ে ১০০ শয্যা বিশিষ্ট আলাদা একটি ব্লকে করোনা রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার এই কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় চমেক হাসপাতালে আজ থেকে করোনা রোগীর চিকিৎসায় ওয়ার্ড চালু করা হয়েছে।

সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জনসহ বিএমএ নেতাদের উপস্থিতিতে এই ওয়ার্ডের উদ্বোধন করা হয়।

তিনি আরও বলেন, চট্টগ্রামে ক্রমান্বয়ে রোগী বাড়তে থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদফতরে করোনা রোগীর চিকিৎসায় অনুমতি চেয়ে আবেদন করেন। পরে অধিদফতর থেকে অনুমতি দেওয়া হয়।

এর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতলে ১০০ শয্যা, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০ শয্যা নিয়ে শুরু হয় চট্টগ্রামে করোনা রোগীর চিকিৎসা।

পরে সলীমপুরে বেসরকারি উদ্যোগে আরও ৪০ শয্যার ফিল্ড হাসপাতাল গড়ে তোলা হয়।

কিন্তু প্রতিদিন করোনা রোগী বাড়তে থাকায় নতুন করে যুক্ত হলো চমেক হাসপাতাল। এছাড়া একই দিন (বৃহস্পতিবার) হলি ক্রিসেন্ট হাসপাতালও করোনার চিকিৎসায় চালু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২১, ২০২০
এমএম/এমআর/টিসি

১২ লাখের বেশি শিক্ষার্থীর উপবৃত্তি পৌঁছে দিল বিকাশ
সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
অনলাইন শিক্ষার সম্ভাবনা নিয়ে গ্রিন ইউনিভার্সিটিতে সেমিনার
থিয়েটারকর্মীদের খাবার দিচ্ছেন সালমান খান
করোনায় ২৪ ঘণ্টায় ৮১৬ জনসহ মোট সুস্থ ১০৫৯৭ জন


মে মাসে ২২ কোটি টাকার চোরাচালান জব্দ বিজিবির
ঝিনাইদহে সাপের ছোবলে শিশুর মৃত্যু
বিএসএফ করোনার বিধিনিষেধ না মানায় এত সংক্রমণ: বিপ্লব
চাল আত্মসাৎ, খুলনায় আ’লীগ নেতার ডিলারশিপ বাতিল
বাগেরহাটে স্বাস্থ্যবিধি মেনে চলছে গণপরিবহন