পতেঙ্গায় মাইকিং মেয়র নাছিরের, আশ্রয়কেন্দ্রে খাবার বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পতেঙ্গায় মাইকিং করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় আম্পানে ঝড় ও জলোচ্ছ্বাসে জানমাল রক্ষায় পতেঙ্গা উপকূলে আশ্রয়কেন্দ্রে অবস্থানরতদের শুকনো খাবার, বোতলজাত পানি, মোমবাতি, দিয়াশলাই ও জরুরি ওষুধ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২০ মে) আবহাওয়া অফিস মহাবিপদ সংকেত ঘোষণার পর নগরের উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকায় ঘূর্ণিঝড়ে ক্ষতি কমানোর সার্বিক প্রস্তুতি কার্যক্রম কার্যক্রম পরিদর্শন করেন মেয়র।

তিনি পতেঙ্গা সমুদ্র সৈকত, পতেঙ্গার আশপাশ এলাকা, হালিশহর, ৪১ নম্বর ওয়ার্ডের আশ্রয়কেন্দ্রগুলো পরিদর্শন করেন তিনি।

এ সময় মেয়র চসিক নিয়োজিত স্বেচ্ছাসেবকদের সতর্কতামূলক মাইকিং কার্যক্রম, সম্ভাব্য উপদ্রুত এলাকা থেকে লোকজনকে নিরাপদে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়ার কার্যক্রমও তদারকি করেন।

তিনি স্বেচ্ছাসেবকদের উদ্দেশে বলেন, করোনা সংক্রমণের বিস্তার বৃদ্ধির মধ্যেই আম্পান সুপার সাইক্লোন মরার ওপর খাঁড়ার ঘা। তারপরেও প্রাকৃতিক এই দুর্বিপাক ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সাহস না হারিয়ে প্রত্যেকেরই সুরক্ষা নিশ্চিত করতে চসিক সার্বক্ষণিকভাবে নগরবাসীর পাশে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে।

পরিস্থিতি পর্যবেক্ষণে চসিকের কন্ট্রোল রুম সার্বক্ষণিকভাবে সক্রিয় রয়েছে।  যেকোনো সহযোগিতার জন্য ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯ নম্বরে যোগাযোগ করার জন্য নগরবাসীকে সিটি মেয়র অনুরোধ জানান।

তিনি আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের করোনাভাইরাস সংক্রমণ এড়িয়ে চলতে সামাজিক বা শারীরিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মে ২০, ২০২০
এআর/এসকে/টিসি

৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক
করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন


করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে
ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন