ভর্তিচ্ছুদের অংশগ্রহণে ইডিইউতে অনলাইন ওপেন ডে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন ফ্যাকাল্টি মেম্বাররা।

walton

চট্টগ্রাম: কভিড-১৯ সংক্রমণ রুখতে সবাইকেই থাকতে হচ্ছে ঘরে, তাই বলে জীবনের সবকিছু থেমে থাকে না। থেমে নেই লেখাপড়া। ঘরে থেকেই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ভর্তি হওয়ার সুযোগ এনে দিয়েছে কর্তৃপক্ষ। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারে চলছে ভর্তি কার্যক্রম। স্বাভাবিক সময়ে ভর্তিচ্ছুদের সুবিধার্থে যে ভর্তি মেলার আয়োজন করা হতো এবার তা অনুষ্ঠিত হয়েছে অনলাইনে।

ইডিইউর সামার ২০২০ সেমিস্টারে ভর্তিচ্ছুদের জন্য বৃহস্পতিবার (৭ মে) অনুষ্ঠিত হয়েছে ‘অনলাইন ওপেন ডে’। সকাল ১১টায় শুরু হওয়া এই ওপেন ডে’তে আগে থেকে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা তাদের অভিভাবকসহ যোগ দেয়। বিকেল ৪টা পর্যন্ত ওপেন ডে চলে।

ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে কথা বলে ইডিইউর পাঠদান পদ্ধতি ও বিষয়সমূহের বিশেষত্ব সম্পর্কে জানার সুযোগ লুফে নেয় আগ্রহীরা। ওপেন ডে’র শুরু থেকেই ভর্তিচ্ছুরা ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে কথা বলে নিজেদের উপযুক্ত বিষয় বেছে নেয়। বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার্স অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামের পৃথক রুমে আগ্রহী শিক্ষার্থীরা সকাল থেকেই ব্যতিব্যস্ত করে তোলে ফ্যাকাল্টি মেম্বারদের।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ, ক্যাম্পাস জব, অ্যাক্সেস একাডেমি, সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেইঞ্জ, অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট কোর্স, নেটওয়ার্ক অ্যান্ড প্লেসমেন্ট সেল, ক্লাব কার্যক্রম, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার, হায়ার এডুকেশন, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রমের নানান তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে পৃথক সেশনে অংশ নেয় ভর্তিচ্ছুরা। পাশাপাশি ইডিইউর বর্তমান শিক্ষার্থীরাও উপস্থিত থেকে তাদের অভিজ্ঞতা শেয়ার করে।

এছাড়াও এতে স্পট অ্যাডমিশনে ভর্তির ওপর বিভিন্ন হারে ছাড় ও বিশেষ স্কলারশিপের সুযোগ থাকায় আগ্রহী শিক্ষার্থীরা এদিন নিজেদের আসন নিশ্চিতে ভর্তি ফরম পূরণ করে।

তবে ওপেন ডে শেষ হলেও ভর্তি কার্যক্রম অব্যাহত আছে। ভর্তিচ্ছুদের জন্য সকল প্রকার তথ্য ইডিইউর অফিসিয়াল ওয়েবসাইট www.eastdelta.edu.bd বা ফেসবুক পেইজ eastdeltauniversity1 এ দেওয়া আছে। এছাড়া ফোন করা যাবে ০১৭১৪-১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২ নম্বরে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মে ০৮, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি


অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮
মানবপাচার-অর্থপাচার রোধে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা
করোনা পরবর্তী ম্যাচে ফিরেই ক্যারিবীয়দের দারুণ জয়
নকল স্যানিটাইজার তৈরি করায় ১০ লাখ টাকা জরিমানা