জেটিতে বাঁধা রশি ছিঁড়ে কনটেইনার জাহাজ মাঝনদীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

চট্টগ্রাম: ঝোড়ো হাওয়ায় রশি ছিঁড়ে বন্দরের জেটিতে থাকা একটি বড় কনটেইনার জাহাজ মাঝনদীতে চলে গেছে। খবর পেয়ে বন্দরের শক্তিশালী টাগবোট ‘কাণ্ডারী ৭’ জাহাজটিকে আবার নিরাপদে জেটিতে নিয়ে আসে।

বুধবার (৬ মে) সকাল সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, সকাল ৯টার দিকে চট্টগ্রামে হঠাৎ করে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টি দেখা দেয়। এ সময় বন্দরের ১৩ নম্বর জেটিতে থাকা ‘মিয়ারস্ক শিহানোকভাইল’ জাহাজটির রশি ছিড়ে কর্ণফুলী নদীর মাঝখানে চলে যায়। সিঙ্গাপুরের পতাকাবাহী পোর্ট কেলাং থেকে আসা ১৮৫ দশমিক ৯৯ মিটার লম্বা জাহাজটি মঙ্গলবার (৫ মে) বার্থিং নিয়েছিলো জেটিতে।

খবর পেয়ে বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা জেটিতে ছুটে আসেন। দ্রুত কাণ্ডারী-৭ টাগবোট গিয়ে পুনরায় জাহাজটিকে জেটিতে নিয়ে আসেন।

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, জাহাজ থেকে কোনো কনটেইনার পড়ে যাওয়া বা অন্য কোনো নৌযানের সঙ্গে ধাক্কা লাগার মতো দুর্ঘটনা ঘটেনি। কালবৈশাখী ঝড়ে জাহাজটির রশি খুলে নদীতে চলে গিয়েছিলো। বন্দরের নৌ প্রকৌশল বিভাগের হস্তক্ষেপে দ্রুত সমস্যার সমাধান হয়ে গেছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দুপুর ১২টা পর্যন্ত ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিলো ৪২ নটিক্যাল মাইল।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, মে ০৬, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
দেশে প্রথম আনার চাষ, সফল চুয়াডাঙ্গার মোকাররম
কাঁচা মরিচের দামে কৃষকের মুখে হাসি
পশু বিক্রি: ফেসবুক বেছে নিচ্ছেন প্রান্তিক খামারিরা
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু


সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা