চট্টগ্রাম থেকে এবার পার্সেল ট্রেন যাবে জামালপুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

চট্টগ্রাম: ক্ষতির মুখে পড়ায় চট্টগ্রাম থেকে ঢাকার পার্সেল ট্রেন চলাচল বন্ধ হওয়ার পর এবার রুট পরিবর্তন করে একটি পার্সেল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ট্রেনটি চট্টগ্রাম থেকে জামালপুরের সরিষাবাড়ি পর্যন্ত যাবে বলে জানিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদ।

তিনি বাংলানিউজকে বলেন, পার্সেল ট্রেনটি প্রতিদিন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে বিকেল তিনটায় ছেড়ে যাবে। যাওয়ার পথে একাধিক স্টেশন থেকে বিভিন্ন মালামাল নেবে ট্রেনটি। এ লক্ষে ব্যবসায়ীদের মাঝে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক (ম্যানেজার) রতন কুমার চৌধুরী বাংলানিউজকে বলেন, পার্সেল ট্রেনটিতে ৬টি গাড়ি আছে। এরমধ্যে একটিতে গার্ড, অন্য পাঁচটি মালামাল বহন করবে।

এর আগে গত ১-৩ মে পর্যন্ত চট্টগ্রাম থেকে ঢাকায় একটি পার্সেল ট্রেন চলাচল করেছিল। ওই তিনদিন ৬টি বগির মধ্যে ৫টি বগি খালি ছিলো। অর্থাৎ ৫টিতে কোনো মালামাল ছিলো না। তাই ক্ষতির মুখে পড়ায় চট্টগ্রাম থেকে ঢাকার পার্সেল ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়।

মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, পর্যাপ্ত মালামাল পরিবহন করতে না পারায় ট্রেনটি বন্ধ রাখতে হয়েছে। এবার আশা করি তা হবে না।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ০৬, ২০২০
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
Nagad
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক


সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই