মানবিক বিপর্যয় ঠেকাতে বিত্তবানদের প্রতি আহ্বান মেয়র নাছিরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানবিক বিপর্যয় ঠেকাতে বিত্তবানদের প্রতি আহ্বান মেয়র নাছিরের

walton

চট্টগ্রাম: মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানবিক বিপর্যয় ঠেকাতে সরকারের পাশাপাশি সমাজে করপোরেট হাউসসহ বিত্তবানরা এগিয়ে আসলে সংকট মোকাবেলা সহজতর হবে।

সোমবার (৪ মে) নগরের টাইগারপাসে চসিক সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ৪৮৮জন শিক্ষকদের মাঝে ভোগ্যপণ্যের উপহার তুলে দেওয়ার সময় মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন,  আমরা বিশ্বময় এক মহা সংকটের মুখোমুখি অবস্থান করছি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্বেই অর্থনৈতিক মন্দা তৈরি হয়েছে। জীবন বাঁচাতে লকডাউনের ফলে মধ্যম ও নিম্নআয়ের মানুষ দিশেহারা হয়ে পড়ছে। অনেকের ঘরেই খাদ্যসামগ্রীর সংকট দেখা যাচ্ছে। মধ্যবিত্তরাও আছে চরম সংকটে। লোক লজ্জায় না পারছে বলতে না পারছে কিছু করে খেতে। তাই বাধ্য হয়ে অপেক্ষার প্রহর গুণছে, কেউ  তাদের সাহায্যে এগিয়ে আসছে কিনা।  

মেয়র বলেন, এই সংকটপূর্ণ মুহূর্তে ইসলাম আমাদের শেখায় মানবিক হতে। অসহায় মানুষের পাশে দাঁড়াতে। মানুষই হচ্ছে মানবতার মুক্তির দূত, আমাদের প্রিয় নবী বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.) মানবসেবার জন্য আরবের যুবকদের নিয়ে গঠন করেছিলেন হিলফুল ফুজুল। দরিদ্র ও দুস্থদের সহায়তা করেছেন নিজের সর্বোচ্চটুকু দিয়ে। মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন চূড়ান্ত পর্যায়ের। তাঁরই দীক্ষায় একে অপরের কল্যাণ ও বিপদে-আপদে একে অন্যের পাশে থাকা ও সহযোগিতার হাত সম্প্রসারণ করাই আমাদের মূল লক্ষ্য। এই দুর্যোগপূর্ণ মুহূর্তে চট্টগ্রাম বন্দর উইন্সম্যান (ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখি সমবায় সমিতির  সদস্যরা ১ দিনের মজুরি দিয়ে আর্তমানবতার সেবায় এগিয়ে এসে যে মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অবশ্যই প্রশংসনীয় ও অনুকরণীয়।  

এ সময় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয়  কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মো. আবু আহসান, বন্দর ডবলমুরিং থানার সিনিয়র ফিল্ড সুপারভাইজার জয়নাল আবেদীন, চট্টগ্রাম বন্দর উইন্সম্যান (ক্রেন অপারেটর) কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ বেলাল, সাধারণ সম্পাদক মো. নাসির উল্লাহ, সহ সভাপতি মো. আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজান, সাংগঠনিক সম্পাদক মো. শাহ আলম বিপ্লব, অর্থ সম্পাদক নুরুল আলম, সহ অর্থ সম্পাদক মো. সিরাজ, সাবেক সভাপতি ও বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগ সিবিএ'র সহ সভাপতি মো. হুমায়ুন, সাবেক সাধারণ সম্পাদক ইমাম হোসেন সুমন, সাবেক সহ সভাপতি মোহাম্মদ সিরাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এআর/এসকে/টিসি

Nagad
‘করোনা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে’
শূন্য ১৮০ পদ, বন্ধের পথে রেলওয়ের অপারেশন কার্যক্রম
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার


দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ