রোগীর মৃত্যু: বন্ধ ক্লিনিকের আইসিইউ, চিকিৎসক কোয়ারেন্টিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রয়েল হাসপাতাল। ছবি: সংগৃহীত

walton

চট্টগ্রাম: নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যুর ঘটনায় আইসিইউ ইউনিট বন্ধ রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সেই সঙ্গে যে চিকিৎসক ওই রোগীকে চিকিৎসাসেবা দিয়েছেন তিনিও হোম কোয়ারান্টিনে রয়েছেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে নগরের ওআর নিজাম রোডের রয়েল হাসপাতালে ভর্তি হন ৩৬ বছরের এক নারী। ওই দিন দিবাগত রাত ৩টার দিকে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওই রোগীর মৃত্যুর পরপরই সেবা দেওয়া চিকিৎসক কোয়ারেন্টিনে চলে যান। এ ঘটনার পর থেকে আইসিইউ ইউনিটটি বন্ধ রাখা হয়েছে।

তবে হাসপাতালের ব্যবস্থাপক নুরুল আমিন ওই রোগী নিউমোনিয়ায় আক্রান্ত বলে দাবি করেন।

তিনি বাংলানিউজকে বলেন, গত ১৯ মার্চ নিউমোনিয়া রোগী নিয়ে একজন ভর্তি হন। রাত সাড়ে ৩টার দিকে মারা যান। ওই রোগীকে চিকিৎসা দেওয়া চিকিৎসক নিজ থেকেই হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

আইসিইউ বন্ধ রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আইসিইউ বন্ধ করা হয়নি। জীবাণুমুক্ত করার জন্য কার্যক্রম সাময়িক বন্ধ রেখেছি। মঙ্গলবার থেকে আবার চালু করা হবে।

এদিকে, ওই নারীর স্বামী বাংলানিউজকে বলেন, আমার স্ত্রী আগে থেকে শ্বাসকষ্টে ভুগছিলেন। উনার কেস হিস্ট্রি দেখে তাকে ওই হাসপাতালে ভর্তি নিয়েছে। প্রথমে ভর্তি করাতে চায়নি। হাসপাতালে ঢোকার আগেই গেটে জিজ্ঞেস করে ওই (করোনা) ধরনের কোনো লক্ষণ আছে কিনা।

তিনি বলেন, ঘটনার পর সিটি করপোরেশন থেকে একজন ফোন দিয়ে বিষয়টির খোঁজখবর নেন। পরে আমাদের ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। আমরাও তাই পালন করছি।

রয়েল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের পরিচালক ডা. লিয়াকত আলী খান বাংলানিউজকে বলেন, কয়েকদিন আগে একজন রোগীর মৃত্যুর খবর শুনেছি। সন্দেহ করা হচ্ছে আসলে এটি করোনা ছিল কিনা। কিন্তু পরীক্ষা ছাড়া বলা কঠিন। তারপরও ওখানে যারা ছিল তারা পর্যবেক্ষণে আছে।

সূত্র মতে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৯৭৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মার্চ ২৩,২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল
কমলনগরে বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন চেয়ারম্যান-ইউএনও
গুজব ছড়ানোয় রাজশাহীতে ২৩ জনের জরিমানা
মারা গেলেন করোনা সন্দেহে ঢাকায় পাঠানো সেই ব্যক্তি 
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির


কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ