‘হোম কোয়ারেন্টিন না মানলে আমাকে জানান, ব্যবস্থা নেবো’

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা সচেতনতা সৃষ্টিতে মাইকিং করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: বিদেশফেরত মানুষকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকা ও সামাজিক মাধ্যমে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে মাইকিং করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (২৩ মার্চ) সকালে নগরের লালখান বাজার, ওয়াসা মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, ষোলশহর রেল স্টেশন, মুরাদপুর, বহদ্দার হাট, চকবাজার, জামালখান, কাজীর দেউড়ি, আন্দরকিল্লা, বকশির হাটসহ বিভিন্ন এলাকায় মাইকিং করতে দেখা গেছে মেয়রকে।

এ সময় নগরবাসীর উদ্দেশে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। তা ছাড়া প্রতিটি ওয়ার্ড মেডিক্যাল সেন্টারে নিয়োজিত ডাক্তারদের এ সংক্রান্তে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা নির্দেশনা না মানলে তাদের সচেতন করুন। নিজে, পরিবার পরিজন,পাড়া-প্রতিবেশীকে করোনার সংক্রমণ থেকে বাঁচাতে হোম কোয়ারেন্টাইনে তাদের থাকতে হবে। তারা যদি নির্দেশনা না মানে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সংবাদ দিন। আমাকে জানান। আমি ব্যবস্থা নেবো। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢালাওভাবে প্রচার প্রচারণা চালিয়ে তথ্য বিভ্রান্তি সৃষ্টি করবেন না।
তিনি আরো বলেন, করোনা শঙ্কার কারণে সবকর্মজীবীর আয় কমে গেছে। এতে করে নিম্নআয়ের মানুষের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুঃসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়াতে হবে।

অসচ্ছল মানুষের সহায়তায় সমাজের বিত্তবান শ্রেণিকে এ দুর্দিনে পাশে থাকার জন্য মেয়র আহবান জানান।

এ সময় মেয়রের সঙ্গে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, নগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, মেয়র ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ, নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, লিটন রায় চৌধুরী, বকসির হাট ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মামুনুর রশীদ মামুন, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, মোহাম্মদ তারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ
করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে আরও ৮৩৭ জনের মৃত্যু
গোপনে রাতের আঁধারে ত্রাণ পৌঁছে গেল ঘরে
কুষ্টিয়ায় দুপক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত


চট্টগ্রামে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু 
১০ হাজার অসহায় পরিবারের পাশে পিএইচপি ফ্যামিলি 
হটলাইনে ফোন করে খাবার পেলো ৪১ পরিবার
রাজশাহীতে করোনা ওয়ার্ডে ভর্তি যুবকের মৃত্যু
করোনা আতঙ্কে পাল্টে গেছে ভোলা সদর হাসপাতালের চিত্র