হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের জন্য পুলিশের উপহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রবাসীদের বাসায় সিএমপি’র উপহার।

walton

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। যারা এ নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টিনে থাকছেন তাদের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে পাঠানো হচ্ছে উপহার।

সোমবার (২৩ মার্চ) নগরের বিভিন্ন থানার পুলিশ সদস্যরা থানাধীন বিভিন্ন এলাকায় অবস্থান করা প্রবাসীদের বাসায় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দেন।

উপহার সামগ্রী পৌঁছে দিয়ে এসব প্রবাসীদের হোম কোয়ারেন্টিন মেনে চলার পরামর্শ দেন পুলিশ সদস্যরা। তারা বিভিন্ন দেশ থেকে আগত অন্য প্রবাসীদের বিষয়ে তাদের কাছ থেকে খোঁজ নেন এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে তাদের সহযোগিতা কামনা করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী বাংলানিউজকে বলেন, সম্প্রতি বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের জন্য কমিশনার স্যারের পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। খুলশী ১ নম্বর রোড, কুসুমবাগসহ কয়েকটি এলাকায় প্রবাসীদের বাসায় গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেন পুলিশ সদস্যরা।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছি। সোমবার সিএমপির ১৬ থানায় মোট ৮০ জন প্রবাসীর কাছে উপহার সামগ্রী পৌঁছানো হয়েছে।

সিএমপি কমিশনার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুলিশ মাঠে কাজ করছে। যেহেতু প্রবাসীদের মাধ্যমে এ ভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে সরকার তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে। অনেক প্রবাসী এ নির্দেশনা মানছেন না। পুলিশ অনেকের বাড়িতে গিয়ে বুঝানোর চেষ্টা করছে যাতে তারা হোম কোয়ারেন্টিনে থাকেন।

মো. মাহাবুবর রহমান বলেন, প্রথম দিন ৮০ জন প্রবাসীর কাছে পুলিশ গিয়েছে। এর মাধ্যমে আমরা জানাতে চেয়েছি- যারা বিদেশ থেকে থেকে এসেছেন সবাই পুলিশের নজরে রয়েছেন। তারা যাতে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল
কমলনগরে বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন চেয়ারম্যান-ইউএনও
গুজব ছড়ানোয় রাজশাহীতে ২৩ জনের জরিমানা
মারা গেলেন করোনা সন্দেহে ঢাকায় পাঠানো সেই ব্যক্তি 
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির


কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ