করোনা: অহেতুক আড্ডা দিলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অহেতুক আড্ডা দিলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: করোনা ভাইরসারে সংক্রমণ রোধে সভা, সমাবেশসহ সব ধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও জেলা প্রশাসন। কেউ এ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত সতর্ক করা হলেও শনিবার (২১ মার্চ) বিকেল থেকে হার্ডলাইনে যাচ্ছে পুলিশ। নির্দেশনা না মেনে কেউ অহেতুক আড্ডা দিলে তিনি শাস্তি হিসেবে জেলা-জরিমানার সম্মুখীন হতে পারেন।

নগরের বিভিন্ন এলাকায় টহল জোরদার করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। নগরের জামালখান, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা, জিইসি মোড়, সিআরবি, চকবাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় নজরদারি করছে পুলিশ।

সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস নিয়ে জনগণের সচেতন হওয়া উচিত। সরকার সবাইকে বাসায় থাকার পরামর্শ দিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সিএমপি ও জেলা প্রশাসন সভা, সমাবেশসহ সব ধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে। তবুও দেখা যাচ্ছে কিছু এলাকায় মানুষ আড্ডা দিচ্ছেন। শিক্ষার্থীদেরকেও আড্ডা দিতে দেখা গেছে।

তিনি বলেন, সিএমপি কমিশনার স্যারের নির্দেশে আমরা শুক্রবার পর্যন্ত মানুষকে বুঝিয়েছি যাতে তারা অহেতুক কোথাও আড্ডা না দেন। কিছু কিছু মানুষ এ নির্দেশনা মানতে নারাজ। 

এসএস মেহেদী হাসান বলেন, জামালখান, চেরাগি পাহাড়, সিআরবিসহ কোথাও আড্ডা দিতে দেখলে আটক করা হবে। আজকে (শনিবার) থেকে কাউকে অহেতুক আড্ডা দিতে দেখলে আমরা আইনগত ব্যবস্থা নিব।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম করোনা ভাইরাস
কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ


করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে আরও ৮৩৭ জনের মৃত্যু
গোপনে রাতের আঁধারে ত্রাণ পৌঁছে গেল ঘরে
কুষ্টিয়ায় দুপক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত
চট্টগ্রামে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু 
১০ হাজার অসহায় পরিবারের পাশে পিএইচপি ফ্যামিলি