করোনার প্রভাবে ফাঁকা হচ্ছে চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাঁকা হচ্ছে চট্টগ্রামের সড়কগুলো। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: করোনাভাইরাস প্রতিরোধে এরই মধ্যে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া বিভিন্ন জনসমাগম প্রবণ এলাকায় দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। প্রয়োজন ছাড়া বাসা থেকেই কম বের হচ্ছে জনসাধারণ। ফলে এরই মধ্যে ফাঁকা হতে শুরু করেছে নগর।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সরেজমিনে চট্টগ্রামের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, জনসমাগম প্রবণ এলাকা গুলো প্রায় শূন্য। শুধু অফিসগামী লোকজন ছাড়া তেমন কেউ নেই পথঘাটে।

চট্টগ্রাম শহরে গত কয়েক বছর ধরে রিকশা চালান মো. ইউছুফ। তিনি বলেন, কি একটা ভাইরাস এসেছে শুনেছি। তেমন কিছুই জানি না। মানুষ আতঙ্কে আছে বোঝা যাচ্ছে। অগের মতো তেমন একটা যাত্রী দেখা যাচ্ছে না। তাই অলস সময় কাটাচ্ছি।

ফাঁকা হচ্ছে চট্টগ্রামের সড়কগুলো। ছবি: উজ্জ্বল ধরচকবাজার এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন। প্রতিদিনের মতো আজকেও অফিসে যাওয়ার উদ্দেশ্যে বেরিয়েছেন। কিন্তু অন্যান্য দিনের মতো তেমন একটা জনসমাগম নেই রাস্তায়।

তিনি বাংলানিউজকে বলেন, অন্যদিনে অফিসযাত্রীদের যে ভিড় ছিলো তেমন একটা ভিড় দেখতে পাচ্ছি না। করোনা নিয়ে মানুষের মাঝে কেমন যেন উদ্বেগ ছড়িয়ে পড়েছে। প্রয়োজন না হলে কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না।

এদিকে, করোনার সংক্রমণ থেকে বাঁচতে বন্ধ করে দেওয়া হয়েছে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। বন্ধ কোচিং সেন্টারও। এছাড়া সব বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করেছে দিয়েছে সরকার। পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলতে নির্দেশনাও দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান
লকডাউন: মৃত্যুপথযাত্রী মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী
নারগিস ফাখরির সঙ্গে তাপসের গান ‘নিত দিন জিয়া মারা’
কোটচাঁদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে নারী ভাইস চেয়ারম্যান


নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫