দেশে কোনো পণ্যের সংকট ও দ্রব্যমূল্য বৃদ্ধির আশঙ্কা নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

চট্টগ্রাম: দেশে অদূর ভবিষ্যতে কোনো পণ্যের সংকট সৃষ্টি হওয়া কিংবা দ্রব্যমূল্য বৃদ্ধির কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

তাই জনসাধারণকে অহেতুক অতিরিক্ত পণ্য কেনা থেকে বিরত থাকা, সংশ্লিষ্ট ব্যবসায়ী কর্তৃক কোনো ধরনের পণ্যের দাম বৃদ্ধি না করা, অতিরিক্ত মজুদ না করা এবং ভোগ্যপণ্যের সরবরাহ ও বাজার স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে চেম্বার সভাপতি এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, গত কয়েকদিন ধরে কিছু কিছু জায়গায় সাধারণ মানুষের মধ্যে নিত্য প্রয়োজনের তুলনায় কিছুটা বেশি পরিমাণে ভোগ্যপণ্য কেনার প্রবণতা দেখা যাচ্ছে যা একেবারেই অপ্রয়োজনীয়। কেননা, রমজান মাসকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশে সব ধরনের ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুদ নিশ্চিত করা হয়েছে। এছাড়া আমদানি অব্যাহত থাকায় পাইপলাইনে অনেক পণ্য আসছে।

বর্তমান পরিস্থিতিতে কোনোভাবেই আতঙ্কিত না হতে সাধারণ জনগণের প্রতি আহ্বান জানিয়ে চেম্বার সভাপতি বলেন, করোনা ভাইরাসের কারণে পৃথিবীর বিভিন্ন দেশে নাজুক পরিস্থিতি সৃষ্টি হলেও বাংলাদেশের অবস্থা এখনো অনেক ভালো আছে। তাই আতঙ্কিত না হয়ে আমাদের সচেতন হতে হবে এবং সাবধানতা অবলম্বন করতে হবে। এক্ষেত্রে অপ্রয়োজনীয়ভাবে ঘরের বাইরে না যাওয়া, সব সময় মাস্ক ব্যবহার করা, সাবান, স্যানিটাইজার দিয়ে নিয়মিত হাত ধোয়া, সর্দি, কাশি, জ্বর ইত্যাদি হলে নিজেকে অন্যদের কাছ থেকে আলাদা করে রাখা এবং সরকারিভাবে প্রদত্ত নির্দেশনা মেনে চলতে হবে।

এ ছাড়া জরুরি ওষুধপত্র, ফার্মাসিউটিক্যালস সামগ্রী, স্যানিটাইজার ইত্যাদির মূল্য স্বাভাবিক রাখা এবং কোনো কৃত্রিম সংকট যাতে সৃষ্টি না হয় ও সরবরাহ ব্যবস্থা যাতে সুষ্ঠু থাকে তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন চেম্বার সভাপতি।

এক্ষেত্রে তিনি বিভিন্ন অ্যাসোসিয়েশন ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর
‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’



সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক
কল্যাণপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত