জনসমাগম এড়াতে ইসির সঙ্গে প্রার্থীদের সভা বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ফটো

walton

চট্টগ্রাম: করোনা ইস্যুতে সিটি নির্বাচন বন্ধ করা নিয়ে সিদ্ধান্তহীনতায় নির্বাচন কমিশন। বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচন পিছিয়ে দেওয়ার পক্ষে হলেও আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম এখনই সিদ্ধান্ত নিতে চান না।

এ অবস্থায় চসিক নির্বাচনের সার্বিক পরিস্থিতি দেখতে বৃহস্পতিবার (১৯ মার্চ) প্রার্থীদের সঙ্গে সভা করার কথা থাকলেও জনসমাগম এড়াতে শেষ মুহুর্তে তা বাতিল করা হয়েছে।

চসিক নির্বাচনের সার্বিক পরিস্থিতি দেখতে বুধবার (১৮ মার্চ) চট্টগ্রামে আসেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমির থিয়েটার হলে সকাল সাড়ে দশটায় প্রার্থীদের সঙ্গে সভা করার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশনের জরুরি বৈঠক থাকায় সভা স্থগিত করে বৃহস্পতিবার সকালেই ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন ইসি মাহবুব তালুকদার।

সভা স্থগিতের বিষয়ে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘যেহেতু নির্বাচনের সময়, একজন প্রার্থীর সঙ্গে কয়েকজন করে লোক আসবে। এতে বিশাল জনসমাগম তৈরি হবে। তাই জনসমাগম এড়াতেই প্রার্থীদের সঙ্গে ইসির বৈঠক বন্ধ করা হয়েছে। তবে ইসিতে বিকেল তিনটায় জরুরী সভাও রয়েছে।

এদিকে, করোনা ভাইরাস আতঙ্কে সিটি নির্বাচনকে ঘিরে বাড়তে শুরু করেছে উদ্বেগ উৎকণ্ঠা। কাউন্সিলর প্রার্থীদের মধ্যে বেড়েছে সংঘাত-সংঘর্ষ। এরই মধ্যে বুধবার দিবাগত রাত ১টার দিকে নির্বাচনী সহিংসতায় প্রাণ গেছে এক ব্যক্তির।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এমএম/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু