সিআইইউতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় প্রধান অতিথি উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

walton

চট্টগ্রাম: আলোচনা, স্মৃতিচারণ, মিষ্টিমুখ ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। উপস্থিত ছিলেন সিআইইউর বিভিন্ন স্কুলের (অনুষদ) ডিন, বিভাগীয় প্রধান ও প্রশাসনিক কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বলেন, তার হাত ধরেই এসেছিল বাঙালির স্বাধীনতা। বঙ্গবন্ধু এক মহামানব। তিনি আছেন, তিনি বেঁচে থাকবেন অনন্তকাল।

উপাচার্য আরও বলেন, শেখ মুজিবুর রহমানের আদর্শ ও অনুপ্রেরণা আগামি দিনের সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় পাথেয় হয়ে থাকবে। তিনি সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন।

পরে উপাচার্য সিআইইউ’র লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর জীবন, দর্শন, রাজনীতি, আন্দোলন-সংগ্রাম, বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ধরনের গবেষণামূলক বই পড়ে নতুন প্রজন্ম অন্য বঙ্গবন্ধুকে খুঁজে পাবে বলে মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল
দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার


নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান
মাগুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইটভাটার মালিক-কর্মচারীর মৃত্যু