আকাশে বর্ণিল আতশবাজি-ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুকে স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আকাশে বর্ণিল আতশবাজিতে বঙ্গবন্ধুকে স্মরণ। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: নগরের কাজীর দেউড়ির এমএ আজিজ স্টেডিয়ামে চোখ ধাঁধানো বর্ণিল আতশবাজি ও ফানুস উড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বছরব্যাপী আয়োজন শুরু হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাত ৮টায় সারাদেশের সঙ্গে চট্টগ্রামের আকাশে বর্ণিল আলোকচ্ছটায় স্বাধীনতার স্থপতিকে স্মরণের মাধ্যমে শুরু হয় মুজিববর্ষের উদ্বোধনী আয়োজন। ৮টা ১৫ মিনিটে শুরু হয় ফানুস উড়ানো উৎসব।

বঙ্গবন্ধুর জন্মক্ষণের সঙ্গে মিল রেখে চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে অনুষ্ঠিত এ উৎসবের উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আকাশে ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুকে স্মরণ। ছবি: বাংলানিউজ

এ সময় বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকোশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সিটি করপোরেশনের কর্মকর্তারা জানিয়েছেন, আউটার স্টেডিয়াম প্রাঙ্গণে কেন্দ্রীয় কর্মসূচি ছাড়াও নগরের ৪১ ওয়ার্ডে ১ হাজার আতশবাজি ও ফানুস উড়ানো হয়েছে করপোরেশনের পক্ষ থেকে। পুরো উৎসবের ইভেন্ট পার্টনার রাখা হয়েছে এক্সটেনসিভ মিডিয়াকে।

এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আন্দরকিল্লার বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আকাশে ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুকে স্মরণ। ছবি: বাংলানিউজ

মেয়রের ফুল দেওয়ার মধ্য দিয়ে চসিকের মুজিববর্ষের কর্মসূচি শুরু হয়। মুজিববর্ষ উপলক্ষে চসিকের প্রধান প্রধান স্থাপনা, সড়ক, সড়কদ্বীপ আলোকসজ্জা করা হয়েছে। চসিকের উদ্যোগে নির্মিত হচ্ছে দেশের সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ভাস্কর্য।

এ সময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর এইচএম সোহেল আহমদ, আবদুল কাদের, মোহাম্মদ তারেক সোলায়মান, মোরশেদ আলম চৌধুরী, এএফ কবির আহমদ মানিক, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, সচিব মো. আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, আইন কর্মকর্তা জসিম উদ্দিন প্রমুখ।

আকাশে ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুকে স্মরণ। ছবি: বাংলানিউজ

মেয়রের পর নগর ভবনের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি করপোরেশন শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) ও সিটি করপোরেশন ওয়ার্ড সচিব ফোরাম। সিবিএ সভাপতি ফরিদ আহমদ, সিনিয়র সহ-সভাপতি জাহেদুল আলম চৌধুরী, রুপন দাশ, মোহাম্মদ ইয়াসিন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক বিপ্লব কুমার চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক রতন দত্ত এবং ওয়ার্ড সচিব ফোরামের পক্ষে সাধারণ সম্পাদক তারেক সুলতান, আবদুল হালিম, শওকত হোসেন ও পারভেজ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মেয়র বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে চসিক আয়োজিত খতমে কোরআন ও মিলাদ মাহফিলে অংশ নেন। এ সময় উপস্থিত এতিমখানার শিশু-কিশোর এবং চসিক কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মার্চ ১৭ ১৭, ২০২০
এমআর/টিসি

Nagad
সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ


কর্ণফুলি জুট মিল শ্রমিকদের তথ্যমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ
তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক
গাইবান্ধায় সার্বিক বন্যা পরিস্থিতি অবনতি
কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কে পানি, দুর্ভোগে বানভাসিরা
সদরপুরে ধর্ষণ মামলায় শিক্ষক গ্রেফতার