ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

স্লোগান নয়, সালাম দিয়ে ভোট চাইতে বললেন মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ০১:৪৯:২০ এএম
স্লোগান নয়, সালাম দিয়ে ভোট চাইতে বললেন মোশাররফ বর্ধিত সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগের সময় স্লোগান নয়, সালাম দিয়ে মানুষের কাছে ভোট চাওয়ার আহ্বান জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরের থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। চসিক নির্বাচনকে সামনে রেখে নগর আওয়ামী লীগ এ বর্ধিত সভার আয়োজন করে।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, মাহতাব-নাছিরের নেতৃত্বে নগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আমাদের রয়েছে বিশাল কর্মীবাহিনী। শেখ হাসিনার সরকার চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন কাজ করেছে। জনগণের কাছে ভোট চাইতে গেলে কোনো স্লোগান দেবেন না আপানার। সুন্দর করে সালাম দেবেন। সালাম দিয়ে নৌকার পক্ষে ভোট চাইবেন।

তিনি বলেন, ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হবে কেন? ভোটারদের ভোটকেন্দ্রে আসতে উৎসাহিত করতে হবে। ইভিএম পদ্ধতিতে যার ভোট তিনিই দেবেন। এখানে কারচুপির কোনো সুযোগ নেই। আমরা এক সময় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে আসতে অনুরোধ করেছি। আপনারাও তা করবেন।

বর্ধিত সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে কথা বলেন আ জ ম নাছির উদ্দীন।  ছবি: সোহেল সরওয়ার

নেতকর্মীদের উদ্দেশ্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমাদের ধৈর্য ধরতে হবে। আমরা এমন কোনো কাজ করবো না, যাতে দলের ক্ষতি হয়। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে আমাদের কেউ হারাতে পারবে না। নৌকা মার্কা দেখে ভোট দিতে হবে। আওয়ামী লীগের সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের পক্ষেও কাজ করতে হবে।

তিনি বলেন, আ জ ম নাছির উদ্দীন প্রায় পাঁচবছর মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার ফের তিনি দলীয় মনোনয়ন চেয়েছিলেন কিন্তু পাননি। আ জ ম নাছির এসে মেয়র প্রার্থী রেজাউল করিমের পক্ষে ভোট চাইছেন, এটাই তো নীতি। আওয়ামী লীগ এ নীতির উপর দাঁড়িয়ে আছে। সুজন (খোরশেদ আলম সুজন), বাচ্চু (আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু), সালামও (আবদুচ ছালাম) মনোনয়ন চেয়েছিলেন। তারাও নৌকার পক্ষে কাজ করছেন।

সাত দিনের মধ্যে হবে কেন্দ্র কমিটি: নাছির

আগামি সাত দিনের মধ্যে নির্বাচন পরিচালনার জন্য কেন্দ্র অনুযায়ী কমিটি করা হবে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, নৌকার পক্ষে কেন্দ্র অনুযায়ী কমিটি করা হবে। কমিটিতে স্বচ্ছ ও পরিচ্ছন্নদের রাখা হবে। কমিটি খসড়া করে আমরা মোশাররফ ভাইকে (ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) দেখাবো। তিনি প্রয়োজনে নেত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলবেন।

বর্ধিত সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ আওয়ামী লীগ নেতারা।  ছবি: বাংলানিউজ

রেজাউল নয়, শেখ হাসিনার প্রার্থীর পক্ষে কাজ করুন: রেজাউল

আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আমাকে নৌকা প্রতীকের প্রার্থী করেছেন। আপনারা রেজাউল নয়, শেখ হাসিনার প্রার্থীর পক্ষে কাজ করুন। আপনারা সবাই দীর্ঘদিনের পরিক্ষিত সৈনিক।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, জহিরুল আলম দোভাষ, কোষাধ্যক্ষ আবদুচ ছালামসহ মহানগর আওয়ামী লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa