চসিক নির্বাচন হবে ইভিএমে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

চট্টগ্রাম: নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ (রোববার)।

তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি), মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ। ২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ৯ মার্চ চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৭১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের ৬১তম সভায় ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি সোমবার (আজ) জারি করা হবে। গণবিজ্ঞপ্তি জারির পর থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম পাবেন।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, ১ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নতুন  তালিকায় আগামী ২৯ মার্চ ইভিএমে ভোটগ্রহণ হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০১৫ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৩৭ হাজার ৫৩ জন এবং নারী ভোটার ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন। এবার প্রায় দেড় লাখ ভোটার বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
করোনা প্রতিরোধ: স্বস্তির নিশ্বাস রাতের নগরে
ময়মনসিংহে কর্মহীনদের পাশে মহানগর যুবলীগ
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 


করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা