প্রতিবন্ধী বান্ধব গণপরিবহনে গুরুত্ব দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মো. খাইরুল রহমান

walton

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ইশতেহারে প্রতিবন্ধী বান্ধব গণপরিবহনের বিষয় অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন সেন্টার ফর রিহেবিলেশন অব প্যারালাইজড (সিআরপি) ব্যবস্থাপক মো. খাইরুল রহমান।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরের বহদ্দারহাটের একটি রেস্টুরেন্টে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার আদায়ে গণমাধ্যম ও সমাজভিত্তিক সংগঠনের সঙ্গে পরামর্শ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

চান্দগাঁও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও পক্ষঘাতগ্রস্তদের জন্য পুনর্বাসন কেন্দ্র এ সভার আয়োজন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রজেক্ট অফিসার খোশনুর আলম ছিদ্দিকী। বক্তব্য দেন চান্দগাঁও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি শিউলি চক্রবর্তী ও সাধারণ সম্পাদক নিলুফা ইয়াছমিন।

মো. খাইরুল রহমান বলেন, প্রতিবন্ধীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। দেশের উন্নয়ন অগ্রগতিতে প্রতিবন্ধীদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। উন্নত দেশে প্রতিবন্ধীদের জন্য প্রতিটি সেক্টরে বিশেষ ব্যবস্থা থাকলেও বাংলাদেশে এ রকম কোনো ব্যবস্থা নেই।

তিনি বলেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আমাদের দাবি থাকবে প্রতিবন্ধী বান্ধব গণপরিবহনের ব্যবস্থা করা। প্রতিটি যাত্রীছাউনির পাশে কিছুটা ঢালুতে ঢালাই করে বাসের দরজা পর্যন্ত নিয়ে গেলে প্রতিবন্ধী ব্যক্তিরা সহজে যাতায়াত করতে পারবেন বাসে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০৩০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
করোনা: বিনামূল্যে অ্যাপলয়ি দিচ্ছে টাইম ট্র্যাকিং সফটওয়্যার
মা হারালেন হাবিবুল বাশার সুমন
কোয়ারেন্টিন শেষে বরিশালে ১২০৪ জনকে ছাড়পত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো


ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে
১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়