ঢাকা, শুক্রবার, ৮ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ঘন কুয়াশা: ফ্লাইট নামতে পারছে না শাহ আমানতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
ঘন কুয়াশা: ফ্লাইট নামতে পারছে না শাহ আমানতে

চট্টগ্রাম: ঘন কুয়াশায় দৃষ্টিসীমা কমে যাওয়ায় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি ফ্লাইট নামতে পারেনি। ফ্লাইটগুলো ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলে গেছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত শাহ আমানতে ভিজিবিলিটি ছিলো ৬০০ মিটার। প্লেন নামানোর জন্য কমপক্ষে যা দরকার ৮০০ মিটার।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক মাহমুদ আকতার হোসেন বাংলানিউজকে বলেন, সকালে দোহা থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজ, মাসকাট থেকে আসা একটি ও দুবাই থেকে আসা বিমান বাংলাদেশের ফ্লাইট শাহ আমানতে নামতে না পেরে শাহজালাল বিমানবন্দরে চলে গেছে। এ ছাড়া শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটটি কয়েক ঘণ্টা ধরে চট্টগ্রামের আকাশে অপেক্ষা করছে। এটি সকাল সাড়ে ৭টায় নামার কথা ছিলো। প্লেনটিতে পর্যাপ্ত জ্বালানি রয়েছে। যদি এখানে নামতে না পারে তবে সেটিও ঢাকা চলে যাবে।

তিনি জানান, শনিবার রাত ৯টায় চট্টগ্রামে ভিজিবিলিটি শূন্যে নেমে আসে। তাই শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়া, ইউএস বাংলার একটি ডমেস্টিক ও একটি ঢাকা-চট্টগ্রাম-মাসকাট রুটের ফ্লাইট চট্টগ্রামে নামতে না পেরে ঢাকা চলে গেছে।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa