ভালোবাসা দিবসে বন্ধুত্বের জয়গান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪১তম ব্যাচের মিলনমেলা।

walton

চট্টগ্রাম: বিশ্ববিদ্যালয় পর্ব শেষ হয়েছে আগেই। এরপর শুরু কর্মব্যস্ততা। সঙ্গে যোগ হয়েছে পারিবারিক দায়–দায়িত্বও। এসবের ভিড়ে অবসর মেলা ভার। তারপরও একত্রিত হওয়ার তাগিদ অনেকদিনের।

অবশেষে তার পূর্ণতা পেয়েছে বসন্তের শুরুতে ভালোবাসা দিবসে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রাণের টানে ছুটে এসেছিলেন সবাই। প্রাণে প্রাণ মিলেছে সবার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৪১তম ব্যাচের শিক্ষার্থীরা ব্যস্ততাকে অবসর দিয়ে জড়ো হয়েছিলেন চট্টগ্রাম নগরের ফয়’স লেকের কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দিনভর বন্ধুত্বের জয়গানে মেতেছিলেন চবির বিভিন্ন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা। অনেকে এসেছিলেন পরিবারের সদস্যদের নিয়ে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪১তম ব্যাচের মিলনমেলা।

সকালে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় ‘ক্লাব–৪১ সিইউ’ এর উদ্যোগে আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান। এরপর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর অকালে হারিয়ে যাওয়া বন্ধুদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর দেশাত্মবোধক গান পরিবেশন করেন সাবেক শিক্ষার্থীরা। এর ফাঁকে ফাঁকে চলে আড্ডা আর স্মৃতিচারণ। বিশ্ববিদ্যালয় জীবনের ফেলে আসা দিনগুলো আবারও ভাসতে থাকে চোখের সামনে।

অনুষ্ঠানে ক্লাব–৪১ সিইউ এর পক্ষ থেকে বক্তব্য দেন নাজমুল আলম ভূঁইয়া, রিদুয়ানুল মোস্তফা, কানিজ ফাতেমা, আহসানুল করিম, ইয়াকুব মাহী ও আলী হায়দার প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল ফয়’স লেকে নৌ ভ্রমণ, সাবেক শিক্ষার্থীদের সন্তানদের নিয়ে বিভিন্ন ধরনের খেলা, কাপল গেম, কনসার্ট। শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

ব্যাচের মুখপাত্ররা ক্লাবের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন ও তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এমআর/টিসি

করোনা: দেশীয় স্টার্টআপদের জন্য ভিসিপিয়াবের ৬ প্রস্তাব
সরে দাঁড়ালেন বার্নি স্যান্ডার্স
হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম


সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১
করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের