চট্টগ্রামে বইমেলা: চতুর্থ দিনে শিশু-কিশোর উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলায় নতুন বইয়ের প্রতি আগ্রহ বেশি পাঠকদের। ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: বসন্ত এবং ভালোবাসা দিবস সামনে রেখে জমে উঠতে শুরু করেছে চট্টগ্রামের বইমেলা। মেলার চতুর্থ দিনে উদযাপন করা হয়েছে শিশু কিশোর উৎসব।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেলা প্রাঙ্গণের পাশে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে আয়োজন করা হয় এ উৎসবের। এতে প্রধান আলোচক ছিলেন অভিনেত্রী বন্যা মির্জা।

বন্যা মির্জা বলেন, চট্টগ্রামের অমর একুশে বইমেলা ঢাকা থেকে আলাদা। এ বইমেলার একটি বৈশিষ্ট্য রয়েছে। প্রতিটি দিক আলাদা আলাদা ভাগ করা। বিভিন্ন অনুষ্ঠান দিয়ে মেলাকে যেভাবে গোছানো হয়েছে সেটা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

বইমেলায় অটোগ্রাফ দিচ্ছেন কবি শুকলাল দাশ। অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া বলেন, এবারের বইমেলায় নতুন কিছু যোগ করার চেষ্টা করেছি। সবার কাছে অনুরোধ যারা বইমেলায় আসবেন কমপক্ষে একটি ভালো মানের বই কিনবেন। এতে যারা বই লেখেন বা বই প্রকাশ করেন তারা উৎসাহিত হবেন। আমরা আশা করছি বইমেলায় পাঠকের সংখ্যা বাড়বে।

এদিকে, পাঠক লেখকের সমাগমে মুখরিত হয়ে উঠেছে বইমেলা। এসেছে বেশ কয়েকটি নতুন বই। এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও সাংবাদিক শুকলাল দাশের কবিতার বই ‘মুজিব তুমি বজ্রকণ্ঠ অটল হিমালয়’। উত্তম সেনের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে চন্দ্রবিন্দু প্রকাশনী।

শুকলাল দাশ বাংলানিউজকে বলেন, ‘মুজিব আদর্শকে সবার কাছে পৌঁছে দিতে আমার এ ক্ষুদ্র প্রয়াস। আশা করছি সবার কাছে বইটি ভালো লাগবে।’

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম বইমেলা
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু
দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু


ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে
নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক
কিশোরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু
ফরিদপুরে করোনায় আরও একজনের মৃত্যু