রিমান্ড 'গুরুত্বপূর্ণ তথ্য' দিয়েছে সন্ত্রাসী সরওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রেফতার মো. সরওয়ার প্রকাশ বাবলা

walton

চট্টগ্রাম: এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে শিবির ক্যাডার সাজ্জাদ আলীর অন্যতম সহযোগী ও বায়েজিদ এলাকার পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী মো. সরওয়ার প্রকাশ বাবলাকে। রিমান্ডে তার কাছে 'গুরুত্বপূর্ণ তথ্য' পেয়েছে পুলিশ।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বাংলানিউজকে বলেন, রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে সরওয়ার। সেগুলো যাচাই-বাছাই করা হবে।

প্রিটন সরকার বলেন, সরওয়ার জানিয়েছে- সন্ত্রাসী ম্যাক্সন ও একরাম বাংলাদেশে চলে এসেছে। কাতারে সরওয়ার যখন কারাগারে ছিল তখন তারা বাংলাদেশে চলে আসে। তাদের সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে।

সরওয়ার প্রকাশ বাবলা বায়েজিদ থানার ওয়াজেদিয়া খোন্দকারাবাদ এলাকার আবদুল কাদেরের ছেলে।

বায়েজিদ থানা পুলিশের হাতে ২০১১ সালে গ্রেফতার হন সন্ত্রাসী সরওয়ার প্রকাশ বাবলা। ২০১৭ সালের ১ সেপ্টেম্বর কারাগার থেকে ছাড়া পান। পরে নাম কিছুটা পরিবর্তন করে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট তৈরি করে বিদেশ পালিয়ে যান।

সম্প্রতি চাঁদাবাজির টাকার ভাগবাটোয়ারা নিয়ে কাতারে সংঘর্ষে জড়িয়ে সেদেশের পুলিশের হাতে গ্রেফতার হন সন্ত্রাসী সরওয়ার প্রকাশ বাবলা। মাসখানেক কারাগারে থাকার পরে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে কাতার থেকে দেশে ফেরার পর শিবির ক্যাডার সরওয়ার প্রকাশ বাবলাকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে বায়েজিদ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গত বছরের ২৪ অক্টোবর সন্ত্রাসী সরওয়ার-ম্যাক্সন ও একরামের নামে চাঁদাবাজির অভিযোগে যুবলীগের কর্মী নামধারী পাঁচজনকে গ্রেফতার করেছিল বায়েজিদ থানা পুলিশ।

২০১১ সালে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ব্রাহ্মণবাড়িয়া থেকে সন্ত্রাসী ম্যাক্সনকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যে সরওয়ারকে গ্রেফতার করা হয়। ২০১৭ সালে কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে কাতারে পালিয়ে যান সরওয়ার ও ম্যাক্সন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ
করোনা মোকাবিলায় ফেনীর প্রাথমিক শিক্ষা বিভাগের সহায়তা
আশুলিয়ায় কলোনিতে আগুন, ৮ কক্ষ পুড়ে ছাই


বরিশালে চার বাড়ির লকডাউন প্রত্যাহার
শিল্পকলার তথ্যচিত্রে করোনা ভাইরাস প্রতিরোধ বার্তা
শেরপুরে শিশুসহ আরো দুজন করোনায় আক্রান্ত
কুড়িগ্রামে ১৫ জনের কোভিড-১৯ নেগেটিভ
রাজধানীর পূর্ব মনিপুরে যুবলীগের খাদ্য বিতরণ