ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও

চট্টগ্রাম: দেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রাম থেকেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কানেকটিং টিকিটে ব্যাংকগামী যাত্রীদের ইমিগ্রেশন শাহ আমানতে করা হচ্ছে। কয়েক সপ্তাহ ধরে এ সেবা দিচ্ছে বলে জানিয়েছেন বিমানের জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান।  

তবে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম-ব্যাংকক রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর জন্য পুনরায় চিঠি দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছে।

সোমবার (২৭ জানুয়ারি) পাঠানো চিঠিতে চট্টগ্রামে কানেকটিং টিকিটের যাত্রীদের ইমিগ্রেশন চালু করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি বৃহত্তর চট্টগ্রামের মেগা প্রকল্প, বিনিয়োগ, কানেকটিভিটি বিবেচনায় নিয়ে সরাসরি ফ্লাইট চালুর আহ্বান জানানো হয়।

চেম্বার সভাপতি বলেন, মিরসরাইয়ে বাস্তবায়নাধীন দেশের বৃহত্তম বঙ্গবন্ধু শিল্পনগর, আনোয়ারায় দু’টি অর্থনৈতিক অঞ্চল, দু’টি সরকারি ও একটি বেসরকারি ইপিজেডসহ অনেক বিদেশি বিনিয়োগকারীর গন্তব্য হওয়ায় চট্টগ্রামে অনেক বিদেশি বিশেষ করে বিনিয়োগকারীদের যাতায়াত বাড়ছে। পাশাপাশি আর্থিক সক্ষমতা বাড়ায় চট্টগ্রাম থেকে ব্যাংককগামী ব্যবসায়ী, চিকিৎসাপ্রত্যাশী ও পর্যটকের সংখ্যা অনেক গুণ বেড়েছে। বর্তমানে চট্টগ্রাম-ব্যাংকক সরাসরি ফ্লাইট চালু হলে তা এ মুহূর্তে লাভজনক না হলেও বিনিয়োগবান্ধব পরিবেশের অন্যতম সহায়ক হিসেবে ভূমিকা রাখবে বিধায় সরাসরি যোগাযোগের এ ব্যবস্থা জরুরি ভিত্তিতে নিশ্চিত করা প্রয়োজন। অন্যথায়, চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর বৃহত্তর অর্থনৈতিক উন্নয়নযজ্ঞ ও বিদেশি বিনিয়োগ আকর্ষণ বাধাগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

চিঠিতে বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ব্যবসায়িক কার্যক্রম অব্যাহত রাখা, পর্যটকদের বিনোদন ও চিকিৎসাপ্রত্যাশীদের স্বল্প সময়ে উন্নত সেবা গ্রহণের ব্যবস্থা আরও সহজতর করতে চট্টগ্রাম থেকে সরাসরি ব্যাংকক ফ্লাইট চালুর লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে প্রতিমন্ত্রীর প্রতি বিশেষ অনুরোধ জানান মাহবুবুল আলম।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, ব্যাংককগামী যাত্রীদের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কানেকটিং টিকিটের যাত্রীদের ইমিগ্রেশন শাহ আমানতে চালু হলেও প্রচারণার অভাবে খুব বেশি সাড়া মিলছে না।

বাংলাদেশ সময়:  ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa