ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

পানামা ট্রাক টার্মিনালসহ ১০ একর জায়গা উদ্ধার বন্দরের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, জানুয়ারী ২১, ২০২০
পানামা ট্রাক টার্মিনালসহ ১০ একর জায়গা উদ্ধার বন্দরের চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযান

চট্টগ্রাম: পতেঙ্গা, সল্টগোলা, বন্দর মেইন মার্কেট ও পানামা ট্রাক টার্মিনাল এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে ১০ একর জায়গা দখলমুক্ত করেছে বন্দর কর্তৃপক্ষ।

সোমবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তিনি বাংলানিউজকে জানান, অভিযানের শুরুতে পতেঙ্গা এলাকায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৪ একর জায়গা দখলমুক্ত করা হয়।

এরপর সল্টগোলা এলাকায় ও বন্দর মেইন মার্কেট এলাকায় শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। দুপুরের পর পানামা ট্রাক টার্মিনাল দখলমুক্ত করা হয়। এ টার্মিনালের মেয়াদ ২০১৬ সালের ফেব্রুয়ারিতে উত্তীর্ণ হওয়ার পর লাইসেন্সি ট্রাক টার্মিনালের দখল বন্দরের কাছে হস্তান্তর না করে মামলার মাধ্যমে দখলের অপচেষ্টায় লিপ্ত ছিলো। ওই লাইসেন্সির কাছে বন্দরের পাওয়া আছে প্রায় ৮০ লাখ টাকা। এ টাকা আদায়ের নিমিত্তে মানি স্যুট মামলা দায়েরের সিদ্ধান্ত হয়েছে। ট্রাক টার্মিনালের আয়তন ছিলো প্রায় ৪ একর।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানগৌতম বাড়ৈ জানান, বন্দর কর্তৃপক্ষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বছরব্যাপী অবৈধ দখল উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে থাকে। ২০১৯ সালে ৪৫ লাখ টাকা জরিমানা, ৭০ লাখ টাকা বকেয়া আদায় করা হয়েছে। এ ছাড়া ৩৩০ জনকে অর্থদণ্ড এবং ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়:  ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa