ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

জাহাজ থেকে পড়ে যাওয়া কনটেইনার উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
জাহাজ থেকে পড়ে যাওয়া কনটেইনার উদ্ধার জাহাজ থেকে পড়ে যাওয়া কনটেইনার উদ্ধার করা হচ্ছে

চট্টগ্রাম: জাহাজে তোলার সময় পড়ে যাওয়া কনটেইনার দ্রুততার সঙ্গে উদ্ধার করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

সূত্র জানায়, রোববার (২৯ ডিসেম্বর) সকাল ছয়টার দিকে বন্দরের জেটিতে অবস্থানরত ‘বিএলপিএল গ্রেস’ জাহাজে কনটেইনার তোলার সময় নদীর সাইডের একটি কনটেইনার পড়ে যায়। এ সময় কনটেইনারটি ভাসতে থাকে।

খবর পেয়ে ৫-৭ মিনিটের মধ্যে ছুটে আসে বন্দরের শক্তিশালী টাগবোট এবং বিশেষায়িত ‘বিএলভি লুসাই’ জাহাজ। টাগ ও লুসাই জাহাজের সাহায্যে কনটেইনারটি ১৩ নম্বর জেটির কাছাকাছি নিয়ে আসা হয়। এরপর সেখানে অবস্থানরত ‘এ. আইডিফিক্স’ জাহাজের গিয়ারের (ক্রেন) সাহায্যে কনটেইনারটি ইয়ার্ডে তোলা হয়। বিষয়টি তদন্তের জন্য কমিটি গঠন করেছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল করিম বাংলানিউজকে বলেন, ‘বিএলপিএল গ্রেস’ জাহাজ থেকে একটি কনটেইনার নদীতে পড়ে যায়। এরপর দ্রুততার সঙ্গে কনটেইনারটি উদ্ধার করে বন্দরের সংশ্লিষ্ট বিভাগ।    

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন), ডেপুটি কনজারভেটর, হারবার মাস্টার, টাগবোট ও লুসাই জাহাজের কর্মকর্তা-কর্মচারীদের প্রচেষ্টায় পড়ে যাওয়া কনটেইনারটি ভেসে কিংবা ডুবে যায়নি। যদি ৪০ ফুট দীর্ঘ কনটেইনারটি জেটির কাছাকাছি বা চ্যানেলে ডুবে যেত তবে জাহাজ আনা-নেওয়ায় সমস্যা হতো।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa