ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরের জিসিবি ও বহির্নোঙরে ৪ ঘণ্টা কাজ বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
বন্দরের জিসিবি ও বহির্নোঙরে ৪ ঘণ্টা কাজ বন্ধ

চট্টগ্রাম: বহির্নোঙরে বড় জাহাজ থেকে লাইটার জাহাজে পণ্য খালাসের সময় ক্রেন অপারেটরের (উইন্সম্যান) মৃত্যুর ঘটনায় বন্দরের মূল জেটির জেনারেল কার্গো বার্থ (জিসিবি) ও বহির্নোঙরে অর্ধশতাধিক জাহাজে ৪ ঘণ্টা কাজ বন্ধ ছিল।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে কাজ বন্ধ করে দেন উইন্সম্যান শ্রমিকরা। এ সময় জিসিবি বার্থে ১০টি এবং বহির্নোঙরে ৪২টি জাহাজে কাজ বন্ধ ছিল।

এরপর বন্দর ভবনে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে উইন্সম্যান শ্রমিকনেতাদের বৈঠকে দাবি মানার আশ্বাসে দুপুর ১২টা ২০ মিনিটে কাজ শুরু করেন সংশ্লিষ্ট শ্রমিকেরা।

চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) সাধারণ সম্পাদক নাসির উল্লাহ বাংলানিউজকে জানান, বহির্নোঙরে কর্মরত অবস্থায় রোববার (২২ ডিসেম্বর) রাতে ক্রেন অপারেটর হোসেন আহমদ (৫৬) মাথা ঘুরে পড়ে যান। তাকে উদ্ধার ও হাসপাতালে আনতে দেরি হওয়ায় বাঁচানো সম্ভব হয়নি। এ ঘটনায় তার সহকর্মীরা কাজ বন্ধ রেখে ক্যাজুয়ালিটি ভাতার দাবি জানান। বন্দর কর্তৃপক্ষের আশ্বাসে দুপুরে শ্রমিকরা কাজে যোগ দেন।  

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, কর্মবিরতি শুরুর পর সংশ্লিষ্ট শ্রমিকনেতাদের বন্দর ভবনে ডেকে বৈঠক করা হয়। এ সময় তারা মৌখিক কিছু দাবি উত্থাপন করেন। এরপর কাজ শুরু করেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa