php glass

শিশুদের জন্য পার্ক নির্মাণের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সোহেল সরওয়ার

walton

চট্টগ্রাম: মুজিব বর্ষ শুরুর প্রাক্কালে ‘পেরেন্টস অব দা পার্ক’ অনুষ্ঠানের আয়োজন করে ফ্রোবেল প্লে স্কুল, ফ্রোবেল একাডেমি ও ফ্রোবেল ট্রেনিং একাডেমি।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে নগরের সিআরবি শিরীষ তলায় আয়োজিত অনুষ্ঠানে ফ্রোবেল কর্তৃপক্ষ সব শ্রেণির শিশুদের বিনোদনের লক্ষ্যে খেলাধূলার আয়োজন করে।

ছবি: সোহেল সরওয়ারআনন্দমুখর পরিবেশে শিশুরা কাবাডি, ফুটবল, কারাতে, দড়ি টানা প্রতিযোগিতা, সাপ-লুডু খেলা ও মৃৎশিল্প প্রদর্শনীতে অংশ নেয়।

ছবি: সোহেল সরওয়ারএছাড়া স্কুল শিক্ষার্থীদের পরিবেশনায় পুতুল নাচ, আবৃত্তি ও বঙ্গবন্ধুর জীবনী এবং মুক্তিযুদ্ধের উল্লেখযোগ্য ঘটনাবলীর আলোকে গল্প বলা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

ছবি: সোহেল সরওয়ারপিএইচপি শিপ ব্রেকিং অ্যান্ড রি-সাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু বলেন, সাংস্কৃতিক পরিমণ্ডলে সমৃদ্ধ প্রাচ্যের রাজধানী চট্টগ্রামে ছেলে-মেয়েদের জন্য নিরাপদ খেলাধূলার স্থান থাকা গুরুত্বপূর্ণ।

ছবি: সোহেল সরওয়ারএ আয়োজনের মাধ্যমে ফ্রোবেল ও বিএসআরএম স্কুল এমন একটি নতুন ধারা প্রবর্তন করতে চায়, যেখানে সমগ্র শহরই বাচ্চাদের নিরাপদ শৈশবের যত্নকল্পে তাদের দায়িত্ব নিশ্চিত করবে।

ছবি: সোহেল সরওয়ারআয়োজকরা জানান, এই সুন্দর শহরের বাসিন্দা হিসেবে আমাদেরকে এমন একটি সমাজের প্রবর্তন করতে হবে, যেখানে সব বড়রাই সর্বস্তরের শিশুদের সুন্দর ও সাবলীল শৈশবের দায়িত্ব নেবে।

ছবি: সোহেল সরওয়ারযার ফলে বাচ্চারা তাদের স্বাভাবিক কৌতুহল নিয়ে জ্ঞানার্জন সহ সৃজনশীল ও সামাজিকতাবদ্ধ হয়ে আনন্দের সঙ্গে সুন্দর ভবিষ্যতের অভিজ্ঞতালব্ধ হবে।

ছবি: সোহেল সরওয়ারফ্রোবেল কর্তৃপক্ষ বিভিন্ন সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থাসমূহকে সমাজের সব স্তরের শিশুদের নিরাপদ ও বিনামূল্যে আনন্দলাভের জন্য পার্ক বা উদ্যান নির্মাণের জন্য আহ্বান জানিয়েছেন।

ছবি: সোহেল সরওয়ারঅনুষ্ঠানে বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান ও পরিচালক, ফ্রোবেল প্লে স্কুল ও ফ্রোবেল একাডেমির পরিচালক সহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা, উদ্ধারে ঝাপিয়ে পড়ে শতশত মানুষ
আগরওয়ালের সেঞ্চুরিতে এগোচ্ছে ভারত 
ফের বাড়ছে ডেঙ্গু, ২৪ ঘন্টায় ৯ রোগী
অপেক্ষার অবসান হচ্ছে, আসছে রুনার সুরে-কণ্ঠে ‘ফেরাতে পারিনি’
ছুটির দিনেও উপচে পড়া ভিড় রাজশাহীর আয়কর মেলায়


পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে ট্রাক চালকরা
পশু-পাখিদের পেটফাটানো হাসির যতো ছবি! 
অলি আহমদের সঙ্গে রাজনীতি আর করবো না: সেলিম
রোহিঙ্গা সংকট মোকাবিলায় জাতিসংঘে ফের রেজোলুশন পাস
স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ