php glass

শিকলবাহকের হাতে হাতকড়া দুদকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নজরুল ইসলামকে গ্রেফতার করেন দুদক কর্মকর্তারা

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা প্রশাসনের এলএ শাখার কর্মচারী নজরুল ইসলামকে ৯১ লাখ টাকার চেক ও সাড়ে ৭ লাখ নগদ টাকাসহ গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তসলিম উদ্দিন নামে জেলা প্রশাসনের আরেক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) বিকেলে চিটাগাং শপিং কমপ্লেক্সের আনুকা নামে একটি দোকান থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, নজরুল ইসলাম চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কার্যালয়ের শিকলবাহক (চেইনম্যান) হিসেবে কর্মরত ছিলেন। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে  আকস্মিক পরিদর্শনে গিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাকেসহ তিনজনকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দিয়েছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। পরে তাকে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংযুক্ত করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেওয়া দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাশ বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসনের এলএ শাখার কর্মচারী নজরুল ইসলামকে ৯১ লাখ টাকার চেক ও সাড়ে ৭ লাখ নগদ টাকাসহ গ্রেফতার করা হয়েছে। এ সময় তসলিম উদ্দিন নামে জেলা প্রশাসনের আরও এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা সরকারের কাছ থেকে ক্ষতিপূরণ বাবদ যে টাকা পান সেই টাকা ছাড় করাতে কমিশন দিতে হয় একটি চক্রকে। আর এ কমিশনের ভাগ অনেকেই পান। কমিশন তোলার কাজটি করতেন নজরুলসহ জড়িত কয়েকজন। অগ্রিম কমিশনের অংশ হিসেবে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের কাছ থেকে চেক ও টাকাগুলো নেওয়া হয়েছে। তছলিম উদ্দিনও তাদের সঙ্গে কাজ করতেন।

জানা যায়, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠায় নজরুল ইসলামকে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম দুদক
পানির পাম্পের চালানে ৩৭ টন কসমেটিকস বন্দরে!
রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে: ড. কামাল
'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'
শ্রীমঙ্গলে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির দায়ে জরিমানা
এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!


বিত্তবানরা দলকে পৈতৃক সম্পত্তিতে পরিণত করছেন: নাছির
ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর
বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার
খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা
নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি