php glass

হোটেল জামান’স ও সাদিয়া’স কিচেনকে জরিমানা

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

walton

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদ এলাকার হো‌টেল জামান'স‌কে উৎপাদনের তারিখ ও মেয়াদবিহীন দই বিক্রি, ফ্রিজে খোলা অবস্থায় বা‌সি খাবার সংরক্ষণ করায় ৫০ হাজার টাকা এবং উৎপাদন, মেয়াদবিহীন ব্রেড ব্যবহার ক‌রে বার্গার তৈ‌রি করায় সাদিয়া'স কিচেনকে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

রোববার (৩ নভেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়। 

এ‌পি‌বিএন-৯ এর সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক শা‌হিদা ফা‌তেমা চৌধুরী, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, ডবলমু‌রিং, খুল‌শী, চকবাজার, চান্দগাঁও, বায়ে‌জিদ ও পাঁচলাইশ থানার বি‌ভিন্ন এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। ৯ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ১ লাখ ১৬ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এ সময় অননুমোদিত রং, হাই‌ড্রোজ, নকল চে‌রি, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, মেয়াদবিহীন আইস‌ক্রিম, বা‌সি খাবার, মেয়াদোউত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ ধ্বংস করা হয়।

পেঁয়াজসহ নিত্যপ‌ণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় খাজা স্টোরকে ৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় রোকেয়া ফা‌র্মে‌সি‌কে ৬ হাজার টাকা জরিমানা ক‌রা হয়েছে।

অননুমোদিত কৃত্রিম রং, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া আইসক্রিম বিক্রির জন্য সংরক্ষণ করায় নগরের ২ নম্বর গেইট মসজিদ গলির জেএস স্টোরকে ১০ হাজার, একই অপরাধে চকবাজারের আল মদিনা স্টোরকে ১৫ হাজার, তালুকদার স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দ্য চিটাগং বেকা‌রি‌কে অপরিচ্ছন্ন প‌রি‌বে‌শে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়েছে।

হজরত মামুন খ‌লিফা স্টোর‌কে মেয়াদবিহীন পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হ‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
পানির পাম্পের চালানে ৩৭ টন কসমেটিকস বন্দরে!
রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে: ড. কামাল
'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'
শ্রীমঙ্গলে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির দায়ে জরিমানা
এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!


বিত্তবানরা দলকে পৈতৃক সম্পত্তিতে পরিণত করছেন: নাছির
ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর
বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার
খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা
নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি