php glass

সফল হতে চাইলে শুধুই কাজ করো: সূফি মিজান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: ‘১০০ টাকা বেতনের চাকরি দিয়ে জীবন শুরু করেছিলাম। সেখান থেকে আজকে হাজারও মানুষের জীবন-জীবিকার ব্যবস্থা করেছি। শুধু কাজটাকে ভালোবেসেছি। আর তাই সফলও হয়েছি।’

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত করপোরেট ফেস্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান এসব কথা বলেন।

শনিবার (২ নভেম্বর) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসের অডিটোরিয়ামে সিআইইউর বিজনেস স্টুডেন্টস সোসাইটি (বিএসএস) এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও চট্টগ্রামের সফল করপোরেটরদের অনেকে উপস্থিত ছিলেন। 

সকালে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে করপোরেট ফেস্ট উদ্বোধন করেন সূফি মোহাম্মদ মিজানুর রহমান। পরে প্রধান অতিথির বক্তব্যে তিনি জীবনের সফল হওয়ার গল্পগুলো শিক্ষার্থীদের কাছে ছোট ছোট বাক্যে তুলে ধরেন।

১০০ টাকা দিয়ে জীবন শুরু করা, কাজের ফাঁকে টিউশনির জীবন, অর্থনৈতিক দূরবস্থা কাটানো, সাধাসিধে জীবনযাপন, পিএইচপি গ্রুপের যাত্রা, দেশসেরা করপোরেটর হওয়া, দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখা, মানবিক গুণাবলী অর্জনের নিরন্তর চেষ্টার সাধনাগুলো উঠে আসে তার কথায়।

সূফি মোহাম্মদ মিজানুর রহমান জীবনে সফল হতে হলে শিক্ষার্থীদের দুটি বিষয় গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়ে বলেন, একজন মানুষ কত বড় হবে সেটি নির্ভর করে দিনে তিনি কত ঘন্টা কাজ করেন তার ওপর। একাগ্রতা, নিষ্ঠা আর সততা থাকলে যে কেউ যখন তখন হিরো হয়ে যেতে পারেন।

তিনি আরও বলেন, নিজের লক্ষ্যে অটুট ছিলাম বলে কখনই দমে যাইনি। কঠিন পরিশ্রম করে শূন্য থেকে আজ এখানে এসেছি। আমরা সবাই বড়লোক হতে চাই। কিন্তু কেউই কাজ করতে চাই না। অনুষ্ঠানে গার্মেন্টস সেক্টরে বাংলাদেশের মেয়েদের সাফল্যের প্রশংসা করেন সূফি মোহাম্মদ মিজানুর রহমান।

স্বাগত বক্তব্যে সিআইইউর বিজনেস স্টুডেন্টস সোসাইটির ফ্যাকাল্টি অ্যাডভাইজার ড. ইমন কল্যাণ চৌধুরী করপোরেটরদের সাফল্যের গল্পগুলো তরুণ শিক্ষার্থীদের প্রতিষ্ঠা পেতে অনেক বেশি উৎসাহ ও অনুপ্রেরণা জোগাবে বলে মন্তব্য করেন।

শুভেচ্ছা বক্তব্যে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা বলেন, সিআইইউর ছাত্র-ছাত্রীরাই আগামি দিনের সফল করপোরেটর হবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজনেস স্টুডেন্টস সোসাইটির প্রেসিডেন্ট ড. নাঈম আবদুল্লাহ, সহকারি অধ্যাপক সায়েমা সুলতানা, ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক সাঈদ হাসান, ভাইস প্রেসিডেন্ট শিক্ষার্থী ব্রেন্ট রিচার্ডসন, জিএস তাহমিনা ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'
শ্রীমঙ্গলে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির দায়ে জরিমানা
এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!
বিত্তবানরা দলকে পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছেন: নাছির
ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর


বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার
খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা
নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি
ট্রাকচালক বেশে ইয়াবা পাচার, আটক ১
বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না