php glass

সাদার্নে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদার্নে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান

walton

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের গ্রাজুয়েট শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান চট্টগ্রাম ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউট (আইইবি) অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

প্রো-ভিসি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান।

প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, শুধু শিক্ষিত হলে হবে না। এর সঙ্গে নৈতিকতাকেও ধারণ করতে হবে। সত্যিকারের মানুষ হতে না পারলে কোনো শিক্ষাই দেশ ও মানুষের কল্যাণে আসবে না। নিজেকে এমনভাবে প্রমাণ করতে হবে- যাতে লক্ষ্যের শিখরে পৌঁছতে পার।

প্রফেসর সরওয়ার জাহান বলেন, সুশৃংখল বিভাগ হিসেবে সিভিল ইঞ্জিনিয়ারিং ইতোমধ্যে পরিচিত লাভ করেছে। আইইবি’র র‌্যাংকিং-এ বিভাগটির অবস্থান ষষ্ঠ। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ যোগ্যতাবলে আইইবি’র অ্যাক্রেডিটেশন পেয়েছে।

প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক বলেন, জীবনে ইঞ্জিনিয়ার হতে পারলে কি না সেটা বড় কথা নয়। বরং ভালো মানুষ হয়েছো কি না সেটা চিন্তা করবে। আমাদের সমাজে এখন বেশি প্রয়োজন ভালো মানুষের। কারণ সাম্প্রতিক ঘটনাগুলো মেধাবীদের কলংকিত করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
খুলনায় দ্বিতীয় দিনে আড়াই কোটি টাকার আয়কর
রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সেই কনস্টেবল প্রত্যাহার  
সাদেক হোসেন খোকার দোয়া মাহফিল অনুষ্ঠিত
খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: তোফায়েল
কটিয়াদীতে ট্রেনে কাটা পড়ে মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিশ্বজুড়ে ২৬৫টি ভুয়া নিউজ সাইট চালাচ্ছে ভারতীয় গোষ্ঠী
পাবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন
বরিশালে দ্বিতীয় দিনে ৬১ লাখ টাকা কর আদায়
ভারতে ৩ ট্রেনে বাড়ানো হলো খাবারের দাম
ফিট উইলিয়ামসন, নিউজিল্যান্ড টেস্ট দলে লোকি ফার্গুসন