php glass

আধুনিক সুইমিং কমপ্লেক্সটি হবে শেখ রাসেলের নামে  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে নবনির্মিত আধুনিক সুইমিং কমপ্লেক্সটি শেখ রাসেলের নামকরণের ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত শেখ রাসেল বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনকালে মেয়র এ ঘোষণা দেন।

তিনি বলেন, আউটার স্টেডিয়ামের এ জায়গায় অনেক প্রতিবন্ধকতা প্রতিকূলতাকে জয় করে সুইমিং কমপ্লেক্স করা হয়েছে। এর নামকরণের ব্যাপারে দ্রুত সময়ের মধ্যে প্রশাসনিক প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি বলেন, দেশে প্রথমবার শেখ রাসেলের নামে এ সাঁতার প্রতিযোগিতা হচ্ছে। চট্টগ্রামে এ প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদান্যতা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সুইমিং কমপ্লেক্স নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সুইমিং কমপ্লেক্স এখন আপামর চট্টগ্রামবাসীর সাঁতারু হয়ে ওঠার স্বপ্নের ঠিকানা হয়ে উঠেছে। জাতীয় ও আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ হওয়ার জন্য সাঁতার প্র্যাকটিস করতেই হবে।

গত ১০ সেপ্টেম্বর সুইমিং কমপ্লেক্সের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ২০১৭ সালের মার্চে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয়। ১ একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিং পুল।

রয়েছে খোলোয়াড়দের জন্য অত্যাধুনিক ড্রেসিং রুম, প্লেয়ার্স লাউঞ্জ, দেড় হাজার দর্শকের ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, বিশুদ্ধ পানির পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের জন্য ২৫০ কেভি’র বিদ্যুৎ সাবস্টেশন এবং নিজস্ব পার্কিংয়ের ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বসুন্ধরা কিংসের জার্সিতে মাঠ মাতানোর অপেক্ষায় তারিক কাজী
নড়াইলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু
তিনি ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব’, চাকরি দেন পুলিশে!
সিলেটে ৫ দিনে সোয়া ২৮ কোটি টাকার কর আদায়
পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ


চালের বাজারে মনিটরিং জোরদারের নির্দেশ
ফতুল্লায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ২
গবেষণাপত্র ছড়িয়ে দিতে যৌথভাবে কাজ করবে গ্রন্থবিপণি বাতিঘর
‘আ’লীগ পেঁয়াজ ছাড়া খেলেও মানুষ পেঁয়াজ দিয়েই রান্না করে’ 
রাজস্থলীতে জেএসএসের দু’গ্রুপে সংঘর্ষে নিহত ৩